কিনবেন যখন সেরা মানের থিমই কিনুন তাও আবার ৫ ডলারে :p

0
232

themeforest  কিনবেন যখন সেরা মানের থিমই কিনুন তাও আবার ৫ ডলারে :pআসসালামু আলাইকুম।কেমন আছেন সবাই।আশা করি ভাল আছেন।টিউনার পেজে এটাই আমার প্রথম টিউন।ভূল হলে ক্ষমা করবেন।অনেকেরই ব্যক্তিগত সাইট আছে।সমস্যা হল নিজের ওয়েব সাইটটিকে দৃষ্টি নন্দন করে সাজাতে পছন্দমত থিম,লোগো,ডিজাইন পাচ্ছেন না অনেকেই।আজ আমি এমন একটি সাইটের সাথে পরিচয় করিয়ে দেব যেখান থেকে আপনি অনেক কম দামে ভাল মানের ডিজাইন পাবেন।

এনভাটোর কথা অনেকেই হয়ত জানেন।এনভাটোর ৫ টি মার্কেটপ্লেস রয়েছে।সব গুলিতেই ভাল মানের ডিজাইন পাবেন।তবে আলাদাভাবে বলতেই হবে থিমফরেস্টের কথা।থিমফরেস্টেই সবচেয়ে ভাল মানের ডিজাইন পাওয়া যায়।কারন এখানে অনেক বিচার বিবেচনা করে সাইটে ডিজাইন প্রকাশের অনুমতি দেওয়া হয়।

তাই এখানে নতুন ডিজাইনারদের তেমন সুযোগ নেই।এসব কারনে সাইটটি ওয়েব মাস্টারদের মিলন মেলায় পরিণত হয়েছে।সাইটটিতে প্রায় ৫ লাখের উপর ক্রেতা রয়েছে।যারা নিজের সাইটের জন্য পছন্দমত ডিজাইন পাচ্ছেন না তারা একটু ঘুরে আসতে পারেন সাইটটি থেকে।আমার বিশ্বাস আপনাদের কোন না কোন ডিজাইন পছন্দ হবেই।এবার কাজের কথায় আসা যাক।

সাইন আপ করতে এখানে ক্লিক করুন।সাইন আপ করা খুবই সহজ।সাইন আপ সম্পূর্ণ করুন।সাইট থেকে কোন ডিজাইন কিনতে হলে সিকিউরিটি মানি হিসেবে ২০$ জমা রাখতে হবে।

  •   কিভাবে ডলার ডিপোজিট করবেনঃ লগইন করুন।credit balance এর পাশে Deposit এ ক্লিক করুন।কত ডলার ডিপোজিট করতে চান তা সিলেক্ট করে দিন।তারপর আপনি Money Bookers বা Paypal যেটি থেকে ডিপোজিট করতে চান তার নিচে Purchase এ ক্লিক করুন।আপনার Paypal/MB একাউন্টে লগইন করে প্রয়োজনীয় ডলার ডিপোজিট করে দিন।
  •   কিভাবে ডিজাইন কিনবেনঃ ডলার তো জমা করা হল।আপনাদের মনে প্রশ্ন জাগছে ডিজাইন কিনব কেমনে?ভয় পাবেন না সাইটের উপরের দিকে দেখুন ডিজাইন কেনার বিভিন্ন বিভাগ রয়েছে।আপনার যেটি প্রয়োজন সেটিতে ক্লিক করুন।যেমন যদি কারো wordpress থিম দরকার হয় তাহলে wordpress এ ক্লিক করুন।বিভিন্ন ধরনের থিম এবং থিমটির দাম কত তা দেখতে পাবেন।

আপনার পছন্দমত একটি সিলেক্ট করুন।দামের পাশে দেখেন purchase লেখা আছে।purchase এ ক্লিক করুন।এখন buy now via paypal or prepaid card(যা আপনি প্রথমে ডিপোজিট করেছিলেন) যে কোন একটি সিলেক্ট করুন।

তবে পেপাল থেকে কিনলে ২ ডলার ফি দিতে হবে।ডলার জমা দিন।ব্যাস কাজ শেষ।এখন আপনি থিম নামিয়ে নিয়ে আপনার সাইটে ইচ্ছে মত ব্যবহার করতে পারেন।কেনার পূর্বে আপনি চাইলে লাইভ প্রিভিউ দেখতে পারেন।টিউনটা কেমন হল কমেন্ট করে জানাবেন।আপনারা চাইলে আমার ব্লগ সাইটথেকে ঘুরে আসতে পারেন।

একটি উত্তর ত্যাগ