আর না হ্যাং || এবার আপনার নকিয়া স্মার্টফোনটিকে করুন আরও ফাস্টার

1
365
আর না হ্যাং || এবার আপনার নকিয়া স্মার্টফোনটিকে করুন আরও ফাস্টার

জিএমশুভ

আমি জিএমশুভ। দশম শ্রেনীতে পড়ছি। ভালবাসি টেকনোলজিকে। নেট ব্রাউজ করা আর বই পড়া আমার প্রধান সখ।আর ভালবাসি নতুন কিছু জানতে এবং অন্যকে জানাতে।
আর না হ্যাং || এবার আপনার নকিয়া স্মার্টফোনটিকে করুন আরও ফাস্টার

সবাইকে পবিত্র ইদ-উল-আযহা’র অগ্রিম শুভেচ্ছা জানাচ্ছি প্রথমেই :).

বাংলাদেশের প্রায় অধিকাংশ স্মার্ট ফোন ব্যাবহারকারী নকিয়ার স্মার্ট ফোন ব্যবহার করে থাকেন . কারন একটা কথা প্রচলিত আছে “সেটের মজা নকিয়া, প্রেমের মজা পরকীয়া
কিন্তু বর্তমানে নকিয়ার বাজার ক্রমেই কমে যাচ্ছে, এবং নকিয়ার সিমবিয়ান সফটোয়ার মার্কেট এর পরিধি দিন দিন কমে যাচ্ছে। আর নকিয়া ও ঝুঁকছে নতুন নতুন ও এস এর দিকে। ফলে সিমবিয়ান ব্যাবহারকারীদের পড়তে হচ্ছে নানান ঝামেলায়। এক্ষেত্রে দেখা যায় ব্যাবহারকারীদের অনেক সমস্যার সমাধান করা সম্ভব হয় না। তবে সিমবিয়ান ও এস এ বোধয় অনেকেই হ্যাং ঝামেলায় পড়েন। এক্ষেত্রে মোবাইল অফ করার অ প্রয়োজন হয়। অনেক সময় দেখা যায় সিমবিয়ান এর ডিফল্ট টাস্ক ম্যানেজার দিয়ে হ্যাং হওয়া অ্যাপ্স টি বন্ধ করা সম্ভব হয় না। ফলে অনেকেই কিছু হালনাগাদ অ্যাপ ব্যবহার করেন। কিন্তু অ্যাপ গুলোতেও থাকে দারুন বিড়ম্বনা .

এক্ষেত্রে দেখা যায় অ্যাপ্স গুলুর নির্মাতারা অপেক্ষাকৃত ব্রিহত ও এস গুলুর ডেভেলপ করায় ঝুঁকেন, ফলে সিমবিয়ান এর অ্যাপ গুলু নতুন করে আপডেট করা হয় না ফলে অ্যাপ্স এর সার্টিফিকেট এক্সপায়ার অথবা বাতিল হয়ে যায় এবং আর ব্যবহার করা যায় না। আবার অনেক সময় অ্যাপ্সটির ট্রায়াল শেষ হয় গেলে আর ব্যবহার করা যায় না।
কিন্তু আজকে আমি ওই হ্যাং বিড়ম্বনার একটি সহজ সমাধান নিয়ে এলাম। আমরা অনেকেই বোধ হয় handy task manager apps ব্যবহার করেছি। কিন্তু এটি ১৫ দিন পর আর ব্যবহার করা যায় না, কারন তারপর আপনাকে এটি কিনতে হবে . কিন্তু আমাদের সবার ত আর কার্ড verified পেপাল নাই। তাই আমরা কিনতে ও পারি না।
gmshovo আর না হ্যাং || এবার আপনার নকিয়া স্মার্টফোনটিকে করুন আরও ফাস্টার

gmshovo আর না হ্যাং || এবার আপনার নকিয়া স্মার্টফোনটিকে করুন আরও ফাস্টার

কিন্তু আপনি নিচে দেওয়া নিয়মে সফটওয়ার টি ফুল ভার্সন করে নিতে পারেন
প্রথমে সফটওয়ারটি ডাউনলোড করে নিন: এখান থেকে
সিরিয়াল কী ডাউনলোড করে নিন: এখান থেকে
এবার সফট টি অপেন করলে ট্রায়াল দিন। তারপর ১৫ দিন এর ট্রায়াল চালু হবে। এবার মেনু থেকে রেজিসটার এ যান। ২ টি বক্স দেখাবে সিরিয়াল কী দেবার।” -” চিনহটির আগের অংশ প্রথম বক্স এ এবং “-” এর পরের অংশ দ্বিতীয় বক্সে দিন। ব্যাস,এতটুকুই! এখন হয়ে গেল আপনার ফুল ভার্সন হ্যান্ডি টাস্ক ম্যানেজার।

এই সফট টি দিয়ে আপনি খুব সহজেই পার্বেন যেকোন অ্যাপ্লিকেশন কে কিল অপশন দ্বারা বন্ধ করে দিতে। ফলে হ্যাং হওয়া অ্যাপ টি খুব সহজে বন্ধ হয়ে যাবে এবং মোবাইল রিস্টার্ট করতে হবে না

আমি রেজিসটার করে ফেলায় screenshot দেওয়া গেল না।
গ্রামে আছি তাই মোবাইল দিয়ে লিখলাম তাই বানান ভুল থাকতেই পারে।
ভাল লাগলে কমেন্ট করবেন

Read my blog:
find me on facebook:

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ