কিছু ইন্টারেস্টিং স্পর্শকাতর তথসেবাদানকারী ওয়েবসাইট ও তাদের অদ্ভুত সেবা

4
449

এমন কিছু ওয়েবসাইট আছে যেগুলো মানুষের ব্যক্তিগত তথ্য খুঁজতে তার ইউজারদের সাহায্য  করে। ব্যাপারটা স্পর্শকাতর হলেও দিনের পর দিন সাইটগুলো তাদের সেবা দিয়েই যাচ্ছে। সাইটগুলো বেশিরভাগই ক্রমবর্ধমান জনসংখ্যার এই বিশ্বে কোন নির্দিষ্ট মানুষকে খুঁজে বের করার কাজটি করে।

কিছু ইন্টারেস্টিং স্পর্শকাতর তথসেবাদানকারী ওয়েবসাইট ও তাদের অদ্ভুত সেবা

Wikileaks এর এসব ছোটভাইদের সাথে আসুন পরিচিত হই।

 

  • WhitePages হল এমন একটি সাইট যা লোকেদের নাম, ঠিকানা বা ফোন নাম্বার কোন একটি জানলে তাকে খুঁজে পেতে সাহায্য করে।

 

  • FriendFeed সাইটটি হল তাদের জন্য যাদের বন্ধুরা বিভিন্ন সামাজিক যোগাযোগ সাইটে ছড়িয়ে ছিটিয়ে আছেন। সাইটটি আপনাকে সবগুলো সাইটে আপনার বন্ধুরা কে কি শেয়ার করছেন সব একসাথে এনে হাজির করবে। এটি প্রায় সব প্রতিষ্ঠিত সামাজিক যোগাযোগ সাইট সাপোর্ট করে।

 

  • Spock এই সাইটটি একজনের স্কুল, অফিস, ছবি, সামাজিক নেটওয়ার্ক ইত্যাদি পর্যালোচনা করে বিভিন্ন সামাজিক যোগাযোগ সাইটে তার উপস্থিতি নিশ্চিত করে, তার ব্লগ, ছবি ইত্যাদিও খুঁজে বের করে।

 

  • GlassDoor এই সাইট আপনাকে দিবে এক অন্যরকম মজা। নেটে একদম অতিথি লেখক হিসেবে (anonymous) আপনি আপনার চাকুরী জীবনের খিস্তি খেউড় করতে পারবেন। ফেসবুকে বসকে আচ্ছা মত ঝাল ঝেড়ে নিতে পারছেন না? এখানে আসুন। আর বাকি সুবিধাগুলো আর বললাম না, মজা রাখলাম।

 

  • SearchSystems প্রিমিয়াম ইনফো সাইট। আপনি সারা দুনিয়ার প্রায় ৩৬০০০ ডেথ রেকর্ড, বিয়ে, সম্পত্তি ইত্যাদি রেকর্ড দেখতে পারবেন। আর মাত্র মাত্র ৫ ডলারের বিনিময়ে আপনি এমনকি দেখতে পারবেন বিভিন্ন কোম্পানির ব্যাঙ্ক-রাপসি কিংবা কারো ক্রিমিনাল রেকর্ড !!

 

  • Criminal Searches আপনাকে দিচ্ছে কারো ক্রিমিনাল রেকর্ড জানার সুবিধা।  কে জানে আপনার যে আজ প্রতিবেশী, তার না জানা কত ভয়ংকর অতীত রয়েছে।

 

  • FundRace আপনি কি জানেন আপনার আশেপাশের কে কোন পলিটিক্যাল পার্টিকে নিয়মিত ডোনেশন দিয়ে যায়?? আর কিছু বলতে হবে?

আগামী পর্বে আছে খাদ্য, পুষ্টি ও স্বাস্থ্য সুরক্ষায় কয়েকটি ইন্টারেস্টিং সাইট।

4 মন্তব্য

একটি উত্তর ত্যাগ