আপনার ওয়েবসাইট/ব্লগে একটি ফ্লাস চ্যাট রুম যুক্ত করুন সম্পূর্ণ ফ্রী …

0
247

আজ আপনাদের সাথে আলোচনা করবো কিভাবে আপনি আপনার ওয়েবসাইট/ব্লগে বিনামূল্যে একটি ফ্লাস চ্যাট রুম যুক্ত করবেন। এর দারা আপনি আপনার visitor দের সাথে আরও ভালভাবে যোগাযোগ রাখতে পারবেন ।এটা আপনার সাইট এর visiter বাড়াতেও সাহায্য করবে । তাহলে শুরু করা যাক …
প্রথমে আপনাকে  http://www.123flashchat.com/free-flash-chat.html তে ক্লিক করতে হবে। এখান থেকে আপনি আপনার প্রয়োজন মত সবকিছু নির্ধারন করে দিবেন ।
১. Chat Room Name: আপনি যে নামে চ্যাটরুম করতে চান তা এইঘরে লিখে দিবেন । আমি দিলাম Techtunes.

২. Choose Language: এখান থেকে আপনি আপনার প্রয়োজনীয় ভাষা টি নির্ধারন করে দিতে পারেন। Auto Detect নির্ধারন করলে আপনার জন্য বারতি সুবিধা হল বাংলা ব্যবহার করতে পারবেন।

৩. Choose Skin: আপনার তৈরি করা চ্যাটরুমের Background নির্ধারন করে দিন।

৪. Chat Client Width: আপনার তৈরীকৃত চ্যাট রুমের প্রসস্থতা লিখে দিতে পারেন এখানে।

৫. Chat Client Height: আপনার তৈরীকৃত চ্যাট রুমের দৈর্ঘ্য লিখে দিতে পারেন এখানে।

৬. Affiliate ID: যদি এই site এ আপনার আইডি করা থাকে তবে আপনি নস আইডি ব্যবহার বরতে পারেন বা নতুন আইডি তৈরি করে ব্যবহার করতে পারেন। এটা optional.

৭. Update: সমস্থ কিছু ঠিকঠাক করে এখানে ক্লিক করুন।

৮. Preview: আপনি ইচ্ছা করলে আপনার তৈরি করা চ্যাট রুমটা ওয়েবসাইট/ব্লগে submit করার আগে এখানে Click করে একবার দেকে নিতে পারেন।

৯. Select Code: এবার এখানে click করুন। তাহলে code select হবে । তার পর Key Board থেকে Ctrl+C চেপে code টুকু copy করে নিন এবং আপনার blog এ add a new gadget দারা যেখানে ইচ্ছা past করুন । ধন্যবাদ সকলকে ।
মুভি ডাউনলোড করতে arafatzone.blogspot.com visit করতে পারেন ।

একটি উত্তর ত্যাগ