seo : আপনার প্রতিযোগী সাইটগুলো হতে এগিয়ে থাকুন

6
365

আমি seo সম্পর্কে কোন এক্সপার্ট নই , তাই কোন ভুল হলে মাফ করবেন । আমি আজ আপনাদের সাথে একটি site শেয়ার করব । এই সাইটের মাধ্যমে নিজের সাইটের বর্তমান অবস্থার পাশাপাশি প্রতিযোগী সাইটগুলোর অবস্থা সম্পর্কে ধারণা পাওয়ার যায়। যার মধ্য দিয়ে সহজেই নিজের সাইটটিকে আরো বেশি শক্তিশালী একটি অবস্থানে নিয়ে আসা সম্ভব।site টি হচ্ছে  http://siteintel.net/ আপনার সাইট কি অবস্থায় রয়েছে সেটি জানতে প্রথমে সাইটির ঠিকানা লিখুন। সার্চ বাটনে চাপ দিলে ফলাফল আসবে।

seo : আপনার প্রতিযোগী সাইটগুলো হতে এগিয়ে থাকুন

উদাহরণ হিসেবে একটি সাইটের ঠিকানা দেওয়া হয়েছে। এই সাইটে ব্যবহার করা কীওয়ার্ড এর উপর নির্ভর করে অন্যান্য সাইটগুলোর ঠিকানা এসেছে যেগুলোর কীওয়ার্ড একই ধরণের বলে। প্রায় 99 টি সাইট রয়েছে প্রতিযোগী হিসেবে। অন্যান্য ফলাফলের পাশাপাশি এই সাইটের  এসইও সর্ম্পকিত তথ্যগুলোও পাওয়া যাচ্ছে এখানে। প্রতিটি সাইটের উন্নতি অবনতি সংখ্যাগুলোর মাধ্যমে জানা যাচ্ছে। এতে করে প্রতি সপ্তাহে আপনার সাইট তার প্রতিযোগীদের চেয়ে কতটুকু এগিয়ে গেল কিংবা পিছিয়ে গেল সেই বিষয়টি এখানে পরিষ্কার হয়ে যাবে। উদাহরণের দিকে তাকালেই সেটি দেখতে পাই। নিচের ছবিটি লক্ষ্য করুন।
এছাড়া সাইটের এসইও Outbound links,Inbound links ,Reciprocal links সহ বিভিন্ন তথ্য জানা যায়। যার মাধ্যমে নিজের সাইটটিকে আরো বেশি শক্তিশালী করার মধ্য দিয়ে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। প্রতিযোগী কে সেটি না জেনে অন্ধকারে থেকে কোন ভাবেই সফলতা অর্জন করা সম্ভব নয়। নিজের সামর্থকে যাচাইবাছাই করতে অবশ্যই প্রতিযোগীর প্রয়োজন রয়েছে। আশাকরি সকলের কাজে আসবে। ধন্যবাদ সকলকে ।

মুভি ডাউনলোড করতে arafatzone site টি visit করতে পারেন ।

6 মন্তব্য

একটি উত্তর ত্যাগ