নাম চুরি করার পর www.tunerpage.com টেকটিনসের নীতিমালাও চুরি করল নাকি ?

6
259

কিছুদিন যাবৎ বেশ জোড়েশোরে ঘটে যাচ্ছে একটা ঘটনা। www.tunerpage.com টেকটিউনসকে ওপেন চ্যালেঞ্জ করেছিল কিছুদিন আগে । এ নিয়ে গরম পরিবেশ বীর্যমান বাংলা ব্লগ গুলোতে এখানে দেখুন এই শিরোনামে “Techtunes কে সরাসরি চ্যালেঞ্জ করল tunerpage.com” ( http://www.blog.techtodaybd.com/archives/9376) . ( http://www.tunerpage.com/archives/1338 )
এখন মূল কথায় আসি, www.tunerpage.com কে যখন সরাসরি অপমান করা হয়েছিল তখন আমিই পোস্টটা দিয়েছিলাম। এখন আবার যখন www.tunerpage.com কে সরাসরি একই কথা তারা বলছে, তাই ব্যপারটা পরিষ্কার করতে আসলাম।
আগেরবার টেকটিউনস দাবি করেছিল যে www.tunerpage.com তাদের নাম চুরি করেছে আর এখন তারা দাবি করতেছে যে তাদের নীতিমালাও নাকি www.tunerpage.com চুরি করেছে । আমি আমার পূর্বের পোস্টটিতে একটা ব্যপার উল্লেখ করেছিলাম যে টেকটিউনসকে আমরা নিঃশ্বার্থভাবে ভাল ব্লগ হিসেবে স্বীকার করি, আর কোন সাইট থেকে ভাল কিছু নেওয়া বা গ্রহন করা যে খারাপ এইটা জানতাম না, কিন্তু টেকটিউনস কর্তৃপক্ষ এমনটাই দাবি করতেছে। আর একটা জিনিস অবশ্যই আপনারা লক্ষ্য করবেন যে, টেক সাইট গুলোর নীতিমালা মোটামোটি একইরকম। এখন আমার প্রশ্ন হচ্ছে আমরা কিছু কিছু বাংলাদেশীরা , আমাদের একজন আরেকজনের ভাল ব্যপারগুলো কেন উপভোগ করতে পারিনা ? উপভোগ করব দূরে থাক আমরা আরও ঠাট্টা, মশকরা করতে থাকি। কোথায় জানি কর্তৃত্ব হারানোর ভয় কাজ করে। তার সাথে একটু অথবা বেশি হিংসা হয়।
তাই বলতেছি আসুন আমরা বদলে যাই, আমাদের সংগা আমরা বদলে ফেলি। এই ভাষার মাসে নিজের মায়ের ভাষাকে আপন করে নেই। সবাই একসাথে চলি। একে অন্যের ভাল দিকগুলো অনুসরণ করে, মাতৃভাষাকে প্রসারিত করি।

6 মন্তব্য

একটি উত্তর ত্যাগ