ব্যারিস্টারি কোর্সে স্মার্ট ক্যারিয়ার । জিবন গড়তে হলে দেখে যান । উপকারে আসতে পারে ।

0
744
ব্যারিস্টারি কোর্সে স্মার্ট ক্যারিয়ার । জিবন গড়তে হলে দেখে যান । উপকারে আসতে পারে ।

সাগর

একজন মানুষ যে নামে বড় তা নহে । আমি যা করে যাবো তা আমার কর্মের গৈরব । আমি যে সাগর তা কারো মনে থাকবে না । কিন্তু আমি যদি মারা যায় । তাহলে একজন বলবে সাগর নামে এক ভাই ছিল অনেক সুন্দুর টিউন করতো । তাতে আমি সুখি ।
ব্যারিস্টারি কোর্সে স্মার্ট ক্যারিয়ার । জিবন গড়তে হলে দেখে যান । উপকারে আসতে পারে ।

আস্সালামুআলাইকূম । কেমন আছেন আপনারা । অনেক দিন পর পোস্ট করতে বসলাম । এই পোস্টা সবার জন্য না । যারা এটা বুঝতে না পারবেন দয়া করে আজে বাজে কমেন্ট করবেন না । কথা না বাড়িয়ে কাজ এর কথায় আসি ।
আপনি কি ব্যারিস্টার হতে চান । তাহলে আপনাকে সম্পন্ন করতে হবে দুটি ধাপে । প্রথম ধাপটি একাডেমিক স্টেজ । এটি সম্পন্ন করার পরে আপনাকে ২য় পর্যায় (BPTC-Bar Professional Traing Course) করার জন্য যুক্তরাজ্য যেতে হবে শুধুমাত্র ৯ মাসের জন্য । শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী শিক্ষার্থীরা একাডেমিক স্টেজ অথবা প্রথম ধাপে এক্ষেত্রে একাডেমিক স্টেজটি সম্পন্ন করার জন্য বাংলাদেশ যে কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে । তাদের মধ্য লন্ডন ল টিউটোরিয়াল অন্যতম । এখানে হেড অব ল হিসাবে দায়িত্ব পালন করছেন ব্যারিস্টার তানভীর আহমেদ আল-আমিন । লন্ডন ল টিউটোরিয়াল ব্যারিস্টার এট ল পড়ার জন্য উন্নোচনা করেছে নতুন দ্বার । ইতিমধ্যেই প্রতিস্ঠানটি প্রথম ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে এগিয়ে গেছে অনেক দুর । পুর্নোদ্যমে চলছে দ্বিতীয় ব্যাচের ভর্তি কার্যক্রম । শিক্ষক আর শিক্ষার্থীদের পদচারনায় এখন মুখরিত লন্ডন ল টিউটোরিয়াল ক্যাম্পাস । মইনুদ্দিন,মাহবুব,খায়ের,ফাহিম,সেলিম,আমিনা,টুটুল,আবদুল্লাহ,সুদীপ,রেজওয়ানুল,সোহাগ এখানকার শিক্ষার্থী । কথা হলো তাদের সাথে ।তারা বললেন আমরা বেশ খুশি । এখানকার সকল শিক্ষক খুবই আন্তরিক এবং অভিঙ্গ । বিশেষ করে ফারবী স্যার । মানিক স্যার এবং তানভির স্যারকে পেয়ে আমরা সত্যিই আনন্দিত । প্রতিস্ঠানটির প্রিন্সিপাল কাজী রহমান মানিক । অনুভুতি প্রকাশ করতে গিয়ে তিনি বললেন । আমি খুবই গর্বিত । আমার এক বছরের অক্লান্ত শ্রম আর এক বুক স্বপ্ন আজ স্বার্থক হয়েছে । কিছু দিনের মধ্যেই প্রতিস্ঠানটিতে যোগ দিবেন লন্ডন থেকে আসা কয়েকজন ব্যারিস্টার ।আমি লন্ডন ল টিউটোরিয়ালের শিক্ষার গুনগত মান আম্লান রাখবো ইনশাআল্লাহ ।
এখানে একজন শিক্ষার্থী অন্যান্য যে সকল সুবিধা পাবেন তা হলোঃ

[*]অন্যান টিউশন প্রোভাইডারদের চাইতে তুলনামুলক কম খরচ ।

[*]বাংলাদেশ এবং যুক্তরাজ্যের সমন্নিত শিক্ষা ব্যাবস্থা ।

[*]শিক্ষার্থীদের আন্তরিকতার সাথে এবং নিবির পর্যবেক্ষনের মাধ্যমে শিক্ষা প্রদান ।

[*] এখানকার শিক্ষকমন্ডলী অত্যান্ত অভিগ্গ ও বন্ধুত্বপুর্ন যা শিক্ষার্থীদের যথার্থ শিক্ষা অর্জনের পথে সহায়ক ।

[*] প্রতি ১ ঘন্টা লেকচারের পর আধাঘন্টা শিক্ষার্থীদের প্রশ্নের উত্তর প্রদান ।

[*]অতি অল্প সময়ের মধ্যেই লন্ডন ল টিউটোরিয়াল শিক্ষার্থীদের আস্থা অর্জন করেছে । তাই এটি নিভরযোগ্য ।

[*]দুর্বল শিক্ষার্থীদের জন্য রয়েছে এক্সটা সাপোর্ট ক্লাশ ও বিএক্সামের ব্যাবস্থা ।

এখানে উল্লেখ্য যে ব্যারিস্টারি কোর্সের একাডেমিক স্টেজ এর সকল পরীক্ষাই অনুষ্ঠিত হবে ব্রিটিশ কাউন্সিলে ।

[ভর্তি চলছে]

Head of laws: ব্যারিস্টার তানভির আহমেদ আল আমিন ।ব্যারিস্টার আহমেদ আল ফারাবী । ব্যারিস্টার ইমরুল হায়দার ।

principal: কাজী রহমান মানিক ।(এলএলবি অনার্স লন্ডন,এলএলএল)

যোগায়োগঃ বাসা-১৪ (চতুর্থ তলা),সড়ক -৭ থানমন্ডি আ/এ (গ্রীনরোড সংলগ্ন), ঢাকা -১২০৫ ফোনঃ ০১৯১৬৩৩৪৪৮০
০১৭৩২৭০৩৬৪০

আজ আর নয় । পোস্টি পরে যদি আপনার সামান্ন পরিমানে উপকার হয় তাতেই আমি খুশি । এটা আমার করার ইচ্ছা ছিল না তবুও বিবেক বলল । সাগর তুই বলে পোস্ট করবি না । কেন ব্যারিস্টারি নিয়ে তারাতারি একটা পোস্ট কর । কি আর করা বিবেকের কথাই শুনতে হল ।