আসুন বিশ্বসেরা ০৩ টি ফায়ারওয়াল ইউটিলিটির সাখে পরিচিত হই ও ডাউনলোড করে নিই!!

8
456
আসুন বিশ্বসেরা ০৩ টি ফায়ারওয়াল ইউটিলিটির সাখে পরিচিত হই ও ডাউনলোড করে নিই!!

ডেভিল ম্যাক রিডার

I'm a little boy who loves to live alone in dark shadows . I love to share tips & tricks with people . I love to watch movies , listen music & read books but alone.......... I'm just 10 years old & love to study & write in blogs, groups................
আসুন বিশ্বসেরা ০৩ টি ফায়ারওয়াল ইউটিলিটির সাখে পরিচিত হই ও ডাউনলোড করে নিই!!

আসুন বিশ্বসেরা ০৩ টি ফায়ারওয়াল ইউটিলিটির সাখে পরিচিত হই ও ডাউনলোড করে নিই!!

সবাইকে সালাম ও শুভেচ্ছা। উপরের শিরোনাম দেখে হয়ত অনেকেই বুঝতে পেরেছেন কি বলতে চাচ্ছি। আসলে ফায়ারওয়াল সম্পর্কে সবাই কম-বেশী জানি। বিশেষত যারা বিভিন্ন ইন্টারনেট সিকিউরিটি ব্রান্ড এন্টিভাইরাস যেমন- এভাস্ট, ইসেট, নর্টন,ক্যাস্পারস্কী, এভিরা, পান্ডা ব্যবহার করে থাকেন তারা ফায়ারওয়াল পেয়ে থাকেন। ফায়ারওয়াল হল এমন একটি প্রোটেক্ট ব্যবস্থা যেটি ইন্টারনেট ব্রাউজিং বা মেইল অপারেট করতে অনাকাংখিত বা সন্দেহজনক বিষয়/প্রোগ্রামকে এড়িয়ে চলে অথবা ব্লক করে দেয়। তাছাড়া এটি স্পাইওয়ার, ম্যালওয়ার ও হ্যাকার, ফিশিং থেকে সর্বধা প্রটেক্শন দেয়।

আসুন বিশ্বসেরা ০৩ টি ফায়ারওয়াল ইউটিলিটির সাখে পরিচিত হই ও ডাউনলোড করে নিই!!

আরেকটি ব্যাপার যারা বিভিন্ন ব্রান্ডের ফ্রি এন্টিভাইরাস ব্যবহার করে থাকেন তারা কিন্তু ফায়ারওয়াল পাবেন না। কিন্তু ভাইরাস প্রটেকশন ব্যবস্থা পাবেন। আসলে অনেকেই জানেন না এন্টিভাইরাস ও ফায়ারওয়ালের মধ্য কি পার্থক্য? সহজভাবে বলি- এন্টিভাইরাস হল আপনার পিসিকে শুধুমাত্র ক্ষতিকর ভাইরাস হতে সুরক্ষা দিবে ও স্ক্যান করবে কিন্তু ইন্টারনেট ব্রাউজিংয়ে নিরাপত্তা প্রদান করবেনা। দেখা যাচ্ছে আপনি একটি ফ্রি এন্টিভাইরাস ব্যবহার করছেন কিন্তু আপনার অগোচরে হ্যাকাররা আপনার পিসি থেকে যাবতীয় তথ্য পাচার করছে বা হ্যাকিং করছে। কিন্তু এখানে যদি ফায়ারওয়াল ব্যবহার করা হয় তাহলে এই সমস্যা থাকেনা দুইদিকেই নিরাপত্তা পাওয়া যায়। তাইতো মার্কেটে এন্টিভাইরাস হতে ইন্টারনেট সিকিউরিটির দাম প্রায় কিছুটা বেশী হয়ে থাকে। তবে বুদ্ধিমানের কাজ হল ফ্রি এন্টিভাইরাস থেকে ইন্টারনেট সিকিউরিটি অর্থাৎ আল্টিমেট ব্রান্ড ব্যবহার করে থাকেন।

এখন এমন অনেক ব্যবহারকারী আছেন যারা ফ্রি এন্টিভাইরাস ব্যবহার করে থাকেন। কিন্তু কোন টাকা ব্যয় করতে চায়না তারা বলবেন যে, ফায়ারওয়াল সুবিধা কিভাবে পাবেন। হয়ত অনেকেই চিন্তিত! কথায় অআছে একটি দুয়ার বন্ধ হলে সমাধানের জন্য অন্য একটি দুয়ার খুলে যায়। হ্যা সেই কথাটাই বলব। এবং আজকের এই পোস্ট তাদের জন্য।

আসুন বিশ্বসেরা ০৩ টি ফায়ারওয়াল ইউটিলিটির সাখে পরিচিত হই ও ডাউনলোড করে নিই!!

এখানে যারা ফ্রি এন্টিভাইরাস ব্যবহার করে থাকেন তারা শুধুমাত্র একটি ফায়ারওয়াল ইউটিলিটি যোগ করে নিলেই পুরো ইন্টারনেট সিকিউরিটির স্বাদ পাবেন। ইন্টারনেটে গুগল দিয়ে সার্চ করলে অআপনি অনেক ফ্রি ফায়ারওয়াল ইউটিলি পাবেন। কিন্তু ফ্রি ফায়ারওয়াল ইউটিলি ব্যবহার করলেও হবে না। অআপনাকে সেরাটি বেছে নিতে হবে। কোনটির মান ভাল, ইউজার রেটিং ও ডাউনলোডের দিক দিয়ে সেরা এবং পিউর ট্রাষ্টেড …….।

আপনি যদি সস্তা বা অপরিচিত ফায়ারওয়াল ইউটিলি ব্যবহার করে থাকেন তাহলে হিতে বিপরীত হতে পারে। আসলে এমন কিছু জাল এন্টিভাইরাস ও ফায়ারওয়াল ইউটিলি পাওয়া যায় যেগুলো হ্যাকারা হ্যাকিংয়ের উদ্দেশ্য ব্যবহার করে থাকে। তাই এই ব্যাপারে সচেতন হতে হবে।

তাহলে বিশ্বসেরা কয়েকটি ফায়ারওয়াল ইউটিলির সাথে পরিচয় করিয়ে দিই-

১। Zone Alarm Firewall

Zone Alarm একটি প্রতিষ্ঠিত আমেরিকান সিকিউরিটি ব্রান্ড। এদের বেশ কয়েকটি সিকিউরিটি প্রডাক্ট অআছে যেগুলো অর্থ দিয়ে ক্রয় করতে হয়। এর মধ্য সম্পূর্ণ ফ্রি একটি ভার্সন হল- Zone Alarm Firewall। বিশ্বের প্রায় ১২০ লক্ষ ব্যবহারকারী এটি ব্যবহার করে থাকে। আরেকটি মজার ব্যাপার হচ্ছে- এটি ব্যবহার করলে ফায়ারওয়ালের সাথে এন্টিভাইরাস ফ্রি পাচ্চেন অর্থা আলাদাভাবে অন্য কোন এন্টিভাইরাস ইনস্টলের প্রয়োজন নাই। বর্তমানে উক্ত সুবিধাটি Zone Alarm কর্তৃপক্ষ সম্প্রতি চালু করেছে। নিরাপত্তা বিশেষজ্ঞরা মনে করছেন ফ্রি এন্টিভাইরাস এভিরা ও এভাস্টকে টেক্কা দেবার জন্যই এই সুবিধাটি চালু করা হয়েছে। আসলে সত্যি কথাই! সম্প্রতি অনেকেই ফ্রি এভাস্ট /এভিরাকে বাদ দিয়ে Zone Alarm Firewall বেছে নিচ্ছে। বিশ্বের ফায়ারওয়াল সিকিউরিটির দিক দিয়ে Zone Alarm ই- বিশ্বে সেরা এবং প্রায় ১ যুগ ধরে Zone Alarm Firewall ১ নং অবস্থানে রয়েছে।

Zone Alarm Firewall পিসিতে ইনষ্টল করতে হলে এই লিংকটি অনুসরন করুন-

http://www.zonealarm.com/security/en-us/zonealarm-pc-security-free-firewall.htm

আপডেটসহ প্রায় ৭৫ মেগাবাইটের ফাইল। তাছাড়া এটি এভাস্ট বা এভিরার মত পিসিকে স্লো করবেনা কিংবা অযথা পপআপ বার্তা দিয়ে বিরক্তি করবেনা। অনেক ইমপ্রুভ করা হয়েছে। Zone Alarm Firewall এর একটি স্কীন শট নিম্নুরপ-

আসুন বিশ্বসেরা ০৩ টি ফায়ারওয়াল ইউটিলিটির সাখে পরিচিত হই ও ডাউনলোড করে নিই!!

 ২। Comodofirewall firewall

এটিও একটি জনপ্রিয় আমেরিকান ব্রান্ড। বর্তমানে এর ইউজার রেটিং ও ডাউনলোড অবস্থানের দিক দিয়ে এটি ২য়। অর্থা জোন এলার্মের পরই এর অবস্থান। Comodo firewall firewall পিসিতে ইনষ্টল দিলে এন্টিভাইরাস অপশন অটোমেটিক যুক্ত হয়ে যাবে। আগ্রহী যারা এটি ইনষ্টল করতে এই লিংকটি অনুসরন করলেই হবে মাত্র ৬৫ মেগাবাইটের ফাইল।

http://personalfirewall.comodo.com/

আসুন বিশ্বসেরা ০৩ টি ফায়ারওয়াল ইউটিলিটির সাখে পরিচিত হই ও ডাউনলোড করে নিই!!

০৩। Ashampoo firewall-

এটিও একটি বিশ্বব্যাপি জনপ্রিয় ইউটিলিটি ব্রান্ড। এটি মূলত স্পেনের তৈরিকৃত একটি প্রডাক্ট। Ashampoo firewall ছাড়াও আরো ভিন্ন ধরনের মাল্টিমিডিয়া ও সিকিউরিটি প্রডাক্ট তৈরি ও বাজারজাত করে থাকে। Ashampoo firewall পিসিতে ইনষ্টল করলে কিন্তু অন্য যে কোন একটি ফ্রি এন্টিভাইরাস চালু থাকতে হবে। এর সাইজ প্রায় ২০ এমবির মত।

আগ্রহী যারা ডাউনলোড করতে নিচের লিংকটি অনুসরন করুন-

https://www.ashampoo.com/en/usd/pin/0050/Security_Software/Ashampoo-FireWall-FREE

আসুন বিশ্বসেরা ০৩ টি ফায়ারওয়াল ইউটিলিটির সাখে পরিচিত হই ও ডাউনলোড করে নিই!!

আসুন বিশ্বসেরা ০৩ টি ফায়ারওয়াল ইউটিলিটির সাখে পরিচিত হই ও ডাউনলোড করে নিই!!পোস্টটি শেষ করার পূর্বে আরেকটি কথা না বলে পারছিনা। তাহলো- আমরা অনেক ব্যবহারকারী বিভিন্ন এন্টিভাইরাস বা সিকিউরিটি ইউটিলিটি ব্যবহার করছি মূলত পাইরেটেড কী বা ক্রাক ফাইল ব্যবহার করছি। এই গুলো মুলত পাচ্ছি বিভিন্ন ব্লগ সাইটের সংগ্রহশালা বা পরিচিতজনদের মাধ্যমে। যেমন- পিসি হেল্পলাইন সাইটে অনেক লেখকগণ বিভিন্ন এন্টিভাইরাস ব্যবহারের উপর রিভিউ করেছেন, ক্রাক ফাইলের ব্যবহার কিংবা লাইসেন্স কী দিয়েছিলেন। অআসলে ঐ সকল কীগুলো প্রাথমিকভাবে ২-৩ মাস কাজ করেছিল। কিন্তু বর্তমানে তা এন্টিভাইরাস কর্তৃপক্ষ ব্লক করে দিয়েছে। ফলে কীগুলো কাজ করছেনা। অবশ্য আমি নিজেও পরীক্ষা করে দেখেছি। তাছাড়া পিসিহেল্প লাইন সাইটে আমি ও আমার বন্ধুটীম এন্টিভাইরাস বিষয়ে দুটি রিভিউ করেছিলাম। তাহল- একটি ইসেট এবং অন্যটি এভাস্ট সিকিউরিটি সম্পর্কে। দূ:খজনক হলেও বলতে হচ্ছে এখানে এভাস্ট কর্তৃপক্ষ তাদের সমস্ত পাইরেটেড কী/লাইসেন্স ব্লক করে দিয়েছে। তবে ইসেট এখনো চালু অআছে। আশা করি ইসেট ব্লক করবেনা কেননা- এটি আমি নিজে ক্রয় করেছিলাম এবং আপনাদের সাথে আমার ইসেট কী শেয়ার করেছিলাম। বর্তমানে ২বছর যাবত ইসেটই ব্যবহার করছি এবং এন্টিভাইরাস সিকিউরিটির দিক থেকে ইসেটই সেরা।

সম্মানীত ভিজিটর বর্তমানে প্রায় সকল এন্টিভাইরাস প্রোভাইডারগণ পাইরেডেট অভিযান শুরু করেছে। এখানে পাইরেটেড কীগুলো কিংবা ক্রাক ফাইল গুলো ব্লক করে দেওয়া হচ্চে। ফলে অনেকেই জুয়াচুরীভাবে যে সিকিউরিটিগুলো ব্যবহার করতাম বর্তমানে তা ব্যবহারের নিশ্চয়তা থাকছেনা। যার ফলে আমাদের অরজিনাল প্রোডাক্ট ক্রয় করতে হবে কিংবা ডেমো/ফ্রি ভার্সন ব্যবহার করতে হবে। মূলত এন্টিভাইরাস প্রোভাইডারগণ তাদের ব্যবসা বৃদ্ধি করার জন্যই পাইরেটেড পলিসী অভিযান অব্যাহত রাখছে। তবে আমার হিসাবে বুদ্ধিমানের কাজ হল- যে কোন দামী ফ্রিএন্টিভাইরাসের সাথে একটি ফায়ারওয়াল সিস্টেম ব্যবহার করা যেটা উপরে আলোচনা করেছি। তাহলে ফ্রি হিসাবে সম্পূর্ণ নিরপত্তা বলয় পাব।

আজ এই পর্যন্তই। পোষ্টের মধ্য কোন ভূলত্রুটি দৃষ্টি গোচর হলে তাহা ক্ষমাসুন্দরভাবে দেখার আহবান রাখছি। পোষ্টটি ভাল হোক কিংবা মন্দ হোক কমেন্ট করতে ভূলবেন না যেন! কেননা মন্তব্যর মাধ্যমেই একজন লেখক/লেখিকা অনুপ্রেরনা কিংবা তার চিন্তা-চেতনা সম্পর্কে অনুধাবন করতে পারেন। সবাই সুস্থ থাকুন। আল্লাহ-হাফেজ’

আসুন বিশ্বসেরা ০৩ টি ফায়ারওয়াল ইউটিলিটির সাখে পরিচিত হই ও ডাউনলোড করে নিই!!

8 মন্তব্য

  1. বাহ! ভালই তো নকল করতে জানেন আপনি। আমি দেখছি আপনি ছোটখাট চোর নই অনেকটা বড় ধরনের চোর।অন্যর লেখা পোস্টকে নিজের নামে চালিয়ে দিলেন। একেতো মূল লেখককে ফাকি দিলেন অপরদিকে টিউনার পেজের রুচিবান ভিজিটরদেরও বোকা বানালেন। আপনি টিউনার পেজকে কলংকিত করলেন। নিজে পোস্ট করতে পারেন না তাহলে লেখক হয়েছেন কেন! আপনার মত এই ধরনের বাটপার মার্কা সদস্য টিউনার পেজে না হলেও চলে। তাতে টিউনার পেজের কিছু যায় আসবেনা। মনে করেছেন অন্য ব্লগ সাইট হতে টিউনার পেজে নকল লেখা নিজের নামে চালিয়ে দিলে কেউ ধরতে পারবেনা। ভাইরে নিজেরে চালাক ভাববেন না। আপনার চেয়ে অনেক……..! কারন টিউনার পেজের আমি নিয়মিত ভিজিটর। এখানে আমার পরিচিত অনেকজনই টিউনার পেজে পোস্ট করেন, কিন্তু আমি ব্লগ লিখতে পারিনা তাই করিনা। তবে এই সাইটে কে কি রকম লেখেন বা নকল করেন তা বলে দিতে পারি। এই যেমন অআপনি অআমার নিকট ধরাটা খেলেন? তাইনা!
    সম্মানী ভিজিটর এবার আপনারাই বলুন! এই সব ভূয়া লেখককে কি করতে হয়! সেই সাথে টিউনার অ্যাডমিনকেও বিষয়টি নজর দেবার জন্য বলছি।

    ভূয়া লেখক হিসাবে আপনি পিসি লেখাটি চুরী করেছেন – অথচ লেখাটি আপনার বলে চালিয়ে দিয়েছেন।

  2. j9h4s-d2n3m-mjaes-kgbiiv-ucrbk0
    j9b2e-vvrm1-7xs9s-e4kj2a-dn8q40
    5hf77-kdqxm-kg9ip-jfax7d-97jhq0
    ixic6-nw9s7-fn9rx-amfkhw-vctbg0
    4hisn-psq93-x6kgf-6p9dm3-j5cd80

    apnader jonno kotogula Zonealarm er license… ekdm perfectly kaaj kore… Zonealarm er free firewall ta namiye thn enter license e ei license gula use koren….. thn Zonealarm firewall with antivirus hoye jabe… Frst e net connection thaka obosthay e license den…. tate e kaj hoye jabe…. r jodi na hoi thn net dsconnetc kore license den… 100% license gula kaj korbe e … :)

একটি উত্তর ত্যাগ