এখন থেকে Video গান হবে Wallpaper

4
388

আসসালামুয়ালাইকুম…………সবাই কেমন আছেন? সবার ভালো থাকার প্রত্যাশা নিয়ে শুরু করছি আজকের টিউন।

কমপিউটার কেনার পর থেকেই Wallpaper হিসাবে Photo রেখে আসছি। যদি এমনটা হয়, Computer এর wallpaper হবে আপনার পছন্দের Video File, অথবা আপনার পছন্দের ভিডিও গান। তবে কিন্তু মন্দ হয় না। ভয় পাচ্ছেন যে কত ঝামেলাই না করতে হবে? চিন্তার কোন কারন নেই। মাত্র কয়েক ক্লিকেই আই কাজ তা করতে পারবেন। (শুধুমাত্র Windows 7 এবং Vista এর জন্য)। তাহলে দেখুন কত সহজঃ-

প্রথমেই এই পিচ্চি সফটওয়ার টা Download করে নিন

Direct Download link (650 kb)

soft টা ওপেন করুন। নিচের মত আসবে । তারপর Off লেখাটার উপর একটা ক্লিক করুন। ৫ সেকেন্ড অপেক্ষা করুন।

সব ঠিকঠাক মত করলে নিচের মত আসবে।

ইয়া হু হু হু হু হু হু হু …………………………।।আপনি কাজটা করে ফেলেছেন…।। Congratulation………………..এখন কম্পিউটার একটা রিস্টার্ট দান…।

এখন আপনি যে ভিডিও ফাইল টা Wallpaper হিসাবে রাখতে চান সেই ভিডিও ফাইলটার ওপর রাইট বাটনে ক্লিক করলে নিচের মত দেখতা পাবেন……ভিডিও ফাইলটা অবশ্যই  wmv অথবা mpg ফরম্যাটে হতে হবে। ভিডিও ফাইল টি এই ফরম্যাটে না থাকলে  WMV/MPG ফরম্যাটে Convert করে নিন.

। 

Set ফরম্যাটে As DreamScene এর উপর ক্লিক করলেই কেল্লা ফতে…………।ভিডিও ফাইল টা আপনার ওয়ালপেপার হয়ে গেছে……। ওহ হা…ভিডিও টা Wallpaper থাকাকালীন সময়ে এটা Push/Play করতে পারবেন।এছারাও ভিডিও ফাইলটার যদি সাউন্ড থাকে তবে সেটা আপনি ইচ্ছা করলে বাজাতেও পারবেন ইচ্ছা করলে বন্ধও করতে পারবেন।। এ জন্য Task Bar থেকে Speaker এর ওপর ক্লিক করুন। তারপর Mixer এর অপর ক্লিক করুন এবং DreamScene এর সাউন্ড টা ইচ্ছে মত কমাতে,বাড়াতে বা বন্ধও করতে পারবেন……।

আজ এ পর্যন্তই…………………আগামিতে কথা হবে ইনশাল্লাহ। আমার জন্য দয়া করবেন।

 

আমি Facebook Id বিক্রি করতে চাই। ফ্রেন্ড সংখ্যা ৫০০০ । আরও ৮০০ এর মত পেন্ডিং আছে, Accept করি নাই। আপনারা যদি কেউ কিনতে আগ্রহী হন তবে আমার সাথে যোগাযোগ করতে পারেন…

আমাকে পাবেন এখানে (Facebook)

যাবার বেলায় সেই গানটা মনে পরে গেল………

“ভালো আছি ভালো থেকো

আকাশের ঠিকানায় চিঠি লিখো

দিও তোমার মালা খানি

বাউল এ মনটারে

আমার ভিতরও বাহিরে অন্তরে অন্তরে

আছোও তুমি হৃদয় জুড়ে…………………”

 

ভালোও থাকা হয় যেন………………………………।।

4 মন্তব্য

একটি উত্তর ত্যাগ