বাংলা লিখুন কোন সফটওয়্যার ছাড়া + একটি জটিল কাজের ওয়েব সাইট :P

8
514

সবাই আমার সালাম/নমষ্কার গ্রহণ করবেন । আশা করি সবাই ভালো আছেন ???? বাংলা লিখা ছাড়া আমাদের চলেই না কারন বাংলা আমাদের প্রাণ। অনেক সময় বাংলা লিখার জন্য আমরা অনেক সফটওয়্যার ব্যবহার করে থাকি। অনেকে সফটওয়্যার এর কাজ কম বুজে + সফটওয়্যার ব্যবহার করতে বিরক্ত বোধ করেন। তাই আজ আমি কিছু পদ্ধতি দেখাবে যে গুলোর মাধ্যমে বাংলা লিখা যায়। এর জন্য অবশ্যই ইন্টারনেট কানেকশন লাগবে। মূলত ইন্টারনেট এ বাংলা লিখতেই আমরা অনেক সফটওয়্যার ব্যবহার করি। তো চলুন আমরা এই পদ্ধতি গুলো দেখি + করি :P।

 

১ম পদ্ধতিঃ

বাংলা লিখুন কোন সফটওয়্যার ছাড়া + একটি জটিল কাজের  ওয়েব সাইট :P

প্রথমে ইন্টারনেট কানেকশন করে http://translate.google.com/ এই ওয়েব সাইট এ যান।

উপরের ছবির মত কাজ গুলো করুন আর বাংলা লিখুন :P :D।

 

বাংলা লিখুন কোন সফটওয়্যার ছাড়া + একটি জটিল কাজের  ওয়েব সাইট :P

২য় পদ্ধতিঃ http://writebangla.com/WriteAvroPhoneticBangla.html এই সাইট এ  যান আর বাংলা লিখুন :P :D।

 

 বাংলা লিখুন কোন সফটওয়্যার ছাড়া + একটি জটিল কাজের  ওয়েব সাইট :P

৩য় পদ্ধতিঃ এই লিঙ্ক http://www.bdrong.com/dipta-das/tips-and-tricks/3321/ এ গিয়ে কোন পোস্ট/টিউন এর মন্তব্যর ঘরে বিজয়/ফোনোটিক/অভ্র/ইউনিজয় সিলেক্ট করে বাংলা লিখুন :P :D।

 

{বিঃ দ্রঃ বাংলা লেখার পর এগুলো অন্য যায়গায় ব্যবহার করতে কপি + পেস্ট ফর্মুলা কাজে লাগাতে হবে। মানে বাংলা লেখা গুলো কপি করে যেখানে ব্যবহার করতে চাই সেখানে গিয়ে পেস্ট করলেই হবে।}

 

 

 

**** আরেকটি ওয়েব সাইট শেয়ার করলাম http://www.banglaconverter.com/ এটা {বিজয় টু ইউনিকোড টু বৈশাখী কনভার্টার}ওয়েব সাইটটি খুব কাজের। যারা বিজয় দিয়ে লিখতে এক্সপার্ট তারা বিজয় দিয়ে লিখে এখন থেকে কনভার্ট করে নিতে পারবেন :D।

 

 

সবাইকে অসংখ্য ধন্যাবাদ ।।।। ভালো থাকবেন ।।।।

 

 

……………. {সমাপ্ত} …………….

8 মন্তব্য

একটি উত্তর ত্যাগ