এসেছে Apple iOS এর লেটেস্ট আপডেট iOS 6. [বিস্তারিত]

24
713

এসেছে Apple iOS এর লেটেস্ট আপডেট iOS 6. [বিস্তারিত]

 আসসালামুয়ালাইকুম, কেমন আছেন সবাই? আশা করছি ভালো। :)

সম্প্রতি রিলিজ হয়েছে Apple iOS এর নতুন আপডেট iOS 6. iOS 5 এর চেয়ে কিছু বেশি সুবিধা নিয়ে এসেছে এটি। আসুন দেখে নেই সেগুলোর বিস্তারিতঃ

Maps


বিল্ট-ইন এই এ্যাপ্লিকেশন দিয়ে আপনি খুব সহজেই দেখতে পারবেন আপনার চার পাশের ম্যাপ। আপনি যেখানে অবস্থান করছেন সেখানে রোড ডিরেকশন দেখতে পারবেন। এবং এতে প্রতিটি রাস্তার নাম ও টার্ন গুলো খুব সুন্দর ভাবে দেখা যায়। Flyover মূড দিয়ে এয়ার ভিউ তে আপনার চার পাশের সবকিছু দেখতে পারবেন।

এসেছে Apple iOS এর লেটেস্ট আপডেট iOS 6. [বিস্তারিত]

Siri


এই এ্যাপলিকেশন টির সাহাজ্যে আপনার ডিভাইস টিতে ভয়েস ইনপুট দিতে পারবেন। সিম্বিয়ান অপারেটিং সিস্টেমেও ভয়েস ইনপূট দেয়া যায়। কিন্তু এটা অনেকটাই আলাদা। এখানে শুধু মাত্র কিছু কমান্ড নয়, আপনি আপনার মনের যে কোন কথা বললেই এটা বুঝে নেবে। যেমন আপনি যদি Angry Birds গেম টি খেলতে চান, তাহলে শুধু open angry birds অথবা launch angry birds অথবা go to angry birds বললেই গেম টি চালু হবে। Siri আপনার ভাষায় সাপোর্টেড হলে সব কথা বুঝবে। তাছাড়া এটা দিয়ে সহজেই টেক্সট মেসেজ লেখা, ফেসবুক আপডেট দেয়া এবং ক্যালেন্ডার এর শিডিউল ঠিক করা যায়।

এসেছে Apple iOS এর লেটেস্ট আপডেট iOS 6. [বিস্তারিত]

Facebook


এটি iOS এর জন্য বিল্ট ইন facebook বেবহার করার এ্যাপ্লিকেশন। এটা দিয়ে খুব সহজেই ফেসবুকে স্টাটাস আপডেট দেয়া যায়, ফোন কন্টাক্স, ক্যালেন্ডার, ইভেন্ট সিঙ্ক্রোনাইজ করা যায়। তাছারা খুব সহজে ছবি ও ভিডিও আপলোড করা যায়। এর সব চেয়ে বড় সুবিধা হলো এটা দিয়ে ফেসবুক এ্যাপ বেবহার করা যায় এবং গেম খেলা জায়। এটা দিয়ে maps থেকে ডিরেক্ট লোকেশন শেয়ার করাও খুব সহজ।

এসেছে Apple iOS এর লেটেস্ট আপডেট iOS 6. [বিস্তারিত]

Shared Photo Streams


এই এ্যাপ দিয়ে খুব সহজে ছবি গুলা Photos এ্যাপ থেকে সিলেক্ট করে শেয়ার করতে পারেন আপনার iCloud এবং Mac এর Mountain Lion বেবহারকারী বন্ধুদের সাথে।আপনি চাইলে কাস্টমাইজ করেও নির্দিস্ট বন্ধুদের সাথে ছবি গুলো শেয়ার করতে পারেন। এটা দিয়ে আপনার Wi-Fi এবং সেলুলার নেটয়ার্কের বন্ধুদের সাথেও শেয়ার করতে পারবেন।

Passbook


এই এ্যাপ টির সাহায্যে আপনার মুভি টিকেট, বিশেষ কুপন, বিমান এর টিকেট অন্যান্য সব রকম পেইড সার্ভিস গুলো হাতের মুঠোয় নিয়ে আসতে পারবেন। iPhone অথবা iPod দিয়ে স্ক্যান করে খুব সহজেই আপনার সার্ভিস গুলোর সব ইনফরমেশন সাথে রাখতে পারেন। এটা থেকে আপনি আপনার কুপন এর মেয়াদ শেষ হবার তারিখ, আপনার মভির অথবা কন্সার্ট এর সীট, এবং আপনার ফ্লাইট এর সময় সহ সব রকম তথ্য জানতে পারবেন। এটা আপনাকে অযথা ই কোথাও অপেক্ষা করতে হবে না। এটা আপনাকে সঠিক সময় এবং সঠিক ঠিকানা জানিয়ে দিবে।

এসেছে Apple iOS এর লেটেস্ট আপডেট iOS 6. [বিস্তারিত]

Face Time


এই এ্যাপ্লিকেশন টি দিয়ে আপনি আপনার সেলুলার নেটয়ার্ক অথবা Wi-Fi নেটয়ার্ক দিয়ে কানেক্টেড বন্ধুদের সাথে কথা বলতে পারেন সাথে তাদের দেখতে ও পারবেন। এটার সাহায্যে iPad দিয়ে ফোন নাম্বার বেবহার করে কল করা যায়। এই কারনে এটা বেবহার করা খুব সহজ এবং যে কোন জায়গায় বেবহার করা সম্ভব।

Phone


iOS 6 এ ফোন এ্যাপ্লিকেশন এ নতুন কিছু সুবিধা যোগ করা হয়েছে। আপনি যদি কোন কল এখন রিসিভ না করতে চান তাহলে তাকে Reply With Message অপশন থেকে একটি মেসেজ দিয়ে দিতে পারবেন এছাড়াও পরে এই কল টির কথা মনে করিয়ে দেয়ার জন্য Remind অপশন টি বেবহার করতে পারেন।

এসেছে Apple iOS এর লেটেস্ট আপডেট iOS 6. [বিস্তারিত]

Mail


এই এ্যাপ্লিকেশন টি দিয়ে আপনি খুব  সহজে আপনার ই-মেইল গুলো দেখতে পারবেন। সাথে সাথে ছবি এবং ভিডিও এটাচ করে মেইল পাঠাতে পারবেন। এটা তে গুরুত্বপূর্ণ মেইল গুলো VIP নামক একটি ফাইলে রাখার ব্যবস্থা আছে। এতে আপনার প্রয়োজনীয় কোন মেইল আপনার চোখ এড়িয়ে যাবে না। এর সব চেয়ে বড় সুবিধা হলো এটা দিয়ে আপনার পুরানো মেইল দেখার জন্য শুধু একটু নিচের দিকে স্ক্রল করলেই হবে। এবং নতুন মেইল দেখার জন্য রিফ্রেস করতে হবে না। অটোমেটিকালি এটা নতুন মেইল টি কে মেইল বক্সে এড করে নিবে।

এসেছে Apple iOS এর লেটেস্ট আপডেট iOS 6. [বিস্তারিত]

Safari


iOS 6 ইন্টারনেট সার্ফিং আরো সহজ ও আনন্দদায়ক করে তুলবে। আপনার ভিসিট করা পেজ গুলো এতে সেভ হয়ে থাকবে এবং পরবর্তীতে যখন ব্রাউজার ওপেন করবেন, ঠিক সেখান থেকেই কাজ শুরু করতে পারবেন। এতে আপনার শ্রম ও সময় বাচবে অনেক গুনে। এটা আপনার ব্রাউজ করা পেইজ গুলা সেভ করে রাখবে, এতে আপনি খুব সহজেই অফলাইন এ থাকা অবস্থাতেও পেইজ গুলো দেখতে পারবেন। এছাড়াও আপনি যখন কোন ছবি অথবা ভিডিও আপলোড করবেন, সে সময় টা তে ছবি তুলে অথবা ভিডিও করে ডিরেক্ট আপলোড করতে পারবেন। অথবা photo roll থেকে সিলেক্ট করেও আপলোড করতে পারবেন। এর সব চেয়ে বড় সুবিধা হলো, যখন একটি ওয়েব পেইজ আপনি পুরোপুরি একসাথে দেখতে চাবেন, আপনার ডিভাইস টি landscape করুন এবং full-screen আইকন এ ক্লিক করুন।

এসেছে Apple iOS এর লেটেস্ট আপডেট iOS 6. [বিস্তারিত]

Camera with Panorama


iOS 6 এ থাকছে 3rd ছবি তোলার সুবিধা যা এর আগে Android ডিভাইসে দেয়া হয়েছে। এই এ্যাপ টি দিয়ে আপনি ২৪০ ডিগ্রী পর্জন্ত দীর্ঘ ছবি তোলার সুবিধা। এক সাথে অনেক বন্ধুদের ছবি তোলার জন্য অথবা কোন প্রাকৃতিক পরিবেশের ছবি তুলতে পারবেন সহজেই। শুধুমাত্র ডিসপ্লে তে সুইপ করেই এভাবে ছবি তোলা সম্ভব।

Find My iPhone


এই এ্যাপ টি আপনার iPhone, iPad, iPod হারিয়ে গেলেও খুব সহজেই তা লক করতে সাহায্য করবে। আপনি খুব সহজেই হারিয়ে যাওয়া ফোন টি ৪ ডিজিটের লক কোড দিয়ে লক করে ফেলতে পারবেন এবং ফোনে মেসেজ সেন্ড করতে পারবেন। এবং খুব সহজে ট্র্যাক করতে পারবেন।

Find My Friends


এই এ্যাপ টি দিয়ে সহজেই আপনার চার পাশের বন্ধুদের খুজে পেতে পারেন। এটি লোকেশন বেসড এলার্ট দেয় এবং আপনার এলাকার বন্ধুদের ব্যাপারে আপনাকে জানাবে। এছাড়াও এটা দিয়ে জানা যায় আপনার বন্ধুরা কে কোথায় আছে এবং অভিভাভাবকরা তাদের সন্তানরা স্কুল ছুটির পর বাড়িতে ফেরার আগে কোথায় যাচ্ছে সেটাও জানতে পারবে খুব সহজে।

Remodeled Store


iOS 6 এর জন্য App Store, iTunes Store, iBook Store কিছুটা ভিন্ন ভাবে সাজানো হয়েছে। আপনার দেখা ছবি, ভিডিও, মিউজিক ফাইল এবং টিভি শো গুলো সেভ হয়ে থাকবে। এবং পরবর্তী তে সহজেই সেগুলো খুজে পাবেন।

iOS 6 এর সব চেয়ে বড় সুবিধা হলো, এটি প্রায় সব গুলা ডিভাইসে সাপোর্টেড। সাপোর্টেড ডিভাইস গুলো হলোঃ

এসেছে Apple iOS এর লেটেস্ট আপডেট iOS 6. [বিস্তারিত]

 কিন্তু কিছু কিছু ফিচার iPhone 3 তে কাজ করবে না। এটাই একমাত্র অসুবিধা :(

আপনার ডিভাইস টি   iOS 6 এ আপডেট করার জন্য প্রয়োজন iTunes. লেটেস্ট ভার্সন টি ডাউনলোড করে নিন এখান থেকে  iTunes 10.7 .

এসেছে Apple iOS এর লেটেস্ট আপডেট iOS 6. [বিস্তারিত]

এছাড়াও আপনি চাইলে সরাসরি .ipsw ফরম্যট এর ফাইল টি ডাউনলোড করে ইন্সটল করে নিতে পারেন। এখান থেকে।

এসেছে Apple iOS এর লেটেস্ট আপডেট iOS 6. [বিস্তারিত]

Follow Shaantoo Rabby on Facebook এসেছে Apple iOS এর লেটেস্ট আপডেট iOS 6. [বিস্তারিত]
Follow Shaantoo Rabby on Facebook

এসেছে Apple iOS এর লেটেস্ট আপডেট iOS 6. [বিস্তারিত]

 যে কোন প্রয়োজনে পাবেন এখানে ►►►►► এসেছে Apple iOS এর লেটেস্ট আপডেট iOS 6. [বিস্তারিত]

টিউনারপেজ  এর সাথেই থাকুন সবসময়

এসেছে Apple iOS এর লেটেস্ট আপডেট iOS 6. [বিস্তারিত]

24 মন্তব্য

  1. অনির্বাচিত টিউনার এর কাছে বলছি।অনেকদিন আপনার কোন টিউন নাই।কিন্তু আপনার জন্য আমরা অপেক্ষা করি।আপ্নার কাছে কি corel website creator 6 এর সিরিয়াল কি অথবা কিজেন হবে?

  2. শান্ত ভাইয়া ও এস এর ডাউনলোড লিঙ্ক দিছ? …… পোস্ট টা মারাক্তক লিখছ। আমার ত কয় দিন আগে আপডেট দিলাম। আবার দিব নাকি চিন্তায় আছি। দেখি তোমার পোস্ট সারা পেলে আমি কিভাবে আপডেট করতে হবে ওটা নিয়ে পোস্ট করবো :)

  3. অনেক দিন পর দারুণ একটি পোস্ট করলেন।

    কারও স্বাদ আছে সাধ্য নেই, আবার কারও সাধ্য আছে স্বাদ নেই। সেই রকমই আমরা। ট্যাকা নাই আমরাও নাই :P :P :P

    সাধারণ ধন্যবাদ আপনার জন্য। পকেটে নেন :D

একটি উত্তর ত্যাগ