***‘এই কি রে তোর ভালোবাসার খাজনা’***

18
468

আসসালামুওলাইকুম, বন্ধুরা কেমন আছেন সবাই, আসা করছি সবাই ভাল আছেন। কিছুদিন আগে BTRC এর কিছু ভালো ভালো উদ্যোগ দেখেছিলাম পত্রিকায় এবং সে সম্পর্কে ব্লগেও BTRC কে নিয়ে প্রশংসা মূলক লেখা পড়েছিলাম। BTRC এর উদ্যোগ গুল ছিল মোবাইল কোম্পানি গুলর কল চার্জ কমানো, ১০ সেকেন্ড পালস এবং ইন্টারনেট এর সার্ভিস চার্জ কমানোর বিষয়ে। BTRC এর হাক ডাক দেখে মনে হল এই বার মনে হয় গ্রাহক ভালো কিছু পাবে, এতো দিনে গ্রাহকের কথা মনে পড়ছে। BTRC মোবাইল কোম্পানি গুলকে সময়ও বেধে দিয়ে ছিল উদ্যোগ গুল বাস্তবায়নের জন্য। সত্যি সরকারি সংস্থাটি আমাদের মতো গ্রাহক দের অনেক ভালবাসে। যাইহোক এখন সময় হয়েছে সেই সব উদ্যোগ বাস্তবায়নের। BTRC অপারেটর গুলকে চিঠি দিয়ে বাস্তবায়ন করতে বলেছে, এবং সেসব বাস্তবায়ন হচ্ছে। খুবি ভালো কথা আমরা কম রেটএ কথা বলতে পারব কম রেটএ ইন্টারনেট ব্যবহার করতে পারব। কিন্তু বাস্তবায়নের নামে যা দেকলাম কিছু দিন ধরে তা যেন মোবাইল অপারেটর গুল গ্রাহক দের কার কত বেশি মাথা ভালো আছে তার পরীক্ষা নেয়া শুরু করছে।
***‘এই কি রে তোর ভালোবাসার খাজনা’***
হরেক রকম প্যাকেজ সহজ, সরল, একরেট, হৈচৈ তাদের মুখে শুধু খই আর খই। আবার পরত্তেকটা প্যাকেজ এর হাজারো টেরিফ প্ল্যান, রাত ১২টার পর এক রেট, সকাল ৮ টার পর আর এক আবার ৪ টার পর আরেক। একই অপেরেটরে কল করলে এক রেট আবার অন্য অপারেটরে আরেক। FnF এর বেলায় যেন ঝামেলা আরও বেশি।
***‘এই কি রে তোর ভালোবাসার খাজনা’***
কোনটা ব্যবহার করব কিছুই ঠিক করতে পারছি না, আর এতো টেরিফ প্ল্যান মনে রাকবই বা কি করে। আমি জানি আমার মতো সব গ্রাহকের একই অবস্থা। গ্রাহক সেবার নামে একি জ্বালাতন। যখন প্রয়জন তখন তো কল দিতেই হবে, প্রয়জন কি আর সময় বোঝে। ভাই আমাদের তো এতো কিছুর প্রয়জন নাই, আমাদের একটা টেরিফ প্লান হলেই হল, যেটা দিয়ে নিশ্চিন্তে যেকোনো অপারেটরে যেকোনো সময় কল দেয়া যাবে, যেটা ব্যবহার করলে আর একটা সিম এর চিন্তা করতে হবে না, যেটা ব্যবহার করলে ঘড়ি ঘণ্টা বার বার দেকতে হবে না। আর ইন্টারনেট এর বেলায়ও একি অবস্থা হরেক রকম প্যাকেজ। আমাদের দেশের তরুণরা এখন ফ্রীলাঞ্চিং এর প্রতি খুবি আগ্রহী, এটি আমাদের বেকার সমস্যা অনেক খানি দূর করতে পারে। আর তার জন্য প্রয়জন ইন্টারনেট এর বিল কমানো, আমাদের অনেক প্যাকেজ নয় আমাদের প্রয়জন সাশ্রয়ী রেট এ আনলিমিটেড প্যাকেজ। পূর্বে যে প্যাকেজ টা ব্যবহার করতাম তার কল রেট ছিল প্রতি মিনিট ৬০ পয়সা আর এখন সেই প্যাকেজ এ যোগ হয়েছে ১০ সেকেন্ড পালস ভালো খবর তাই না, কিন্তু আসল কথা হল এখন সেই প্যাকেজ এর টেরিফ প্লান হচ্ছে প্রতি সেকেন্ড ২ পয়সা অর্থাৎ প্রতি মিনিট ১টাকা ২০পয়সা খাজনা ছারাই। তাই BTRC আর মোবাইল অপারেটর গুলোর এই গ্রাহক সেবা দেখে শুধু একটি গান মনে পরে ‘এই কিরে তোর ভালোবাসার খাজনা…………আমার কথা একটু কিরে তোর মনে হয় না’।

18 মন্তব্য

একটি উত্তর ত্যাগ