হাতের মুঠোয় নিয়ে আসুন আপনার অনলাইন জীবন

9
349

আধুনিক তথ্য প্রযুক্তির যুগান্তকারী উন্নয়ন আমাদের কাজগুলো কে সংক্ষিপ্ত সময়ের আওতায় করেছে সহজ, সুন্দর ও যুৎসই। প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে সময়ের যথাযথ প্রয়োগ হওয়া দরকার, যা আমরা অনেকেই করতে পারছিনা। অত্যন্ত সদিচ্ছা থাকা সত্বেও আমাদের অনেকেই সময়ের কারণে পিছিয়ে পরছি।

আমরা ইন্টারনেট ব্যবহারকারীরা আমাদের অনলাইন নেটওয়ার্ক এতটাই বিস্তৃত করেছি যা ঠিকভাবে নিয়ন্ত্রন করতে আমরা প্রতিনিয়তই হিমশিম খাচ্ছি। একটা ম্যানেজ করতে গিয়ে আরেকটির কথা হয়ত ভুলেই গেছি!! রীতিমত চুল ছিরে ফেলার দশা!

কিন্তু একবার ভেবে দেখুন, যদি এই সমস্ত নেটওয়ার্ক একটি প্লাটফর্মের আওতায় আনা যায়!! তাহলে কেমন হবে???
আমি গুল মারছি না বন্ধুগণ, ডিগসবি এমন ই একটি অসাধারন মাল্টিটাস্কিং প্লাটফর্ম। ডিগসবি এমন একটি ডেস্কটপ অ্যাপ্লিকেশন যা আপনার আই,এম অ্যাকাউন্ট (yahoo messenger, AIM, MSN ও Google talk) ই মেইল অ্যাকাউন্ট (gmail, yahoo, hotmail ও AOL) এবং বিভিন্ন সামাজিক নেটওয়ার্ক (facebook, myspace ও twitter) এর মধ্যে চমৎকার সমন্বয়সাধান করে।

প্রথমবার আপনার প্রয়োজনীয় সকল নেটওয়ার্কের তথ্য সেভ করে লগইন করুন। পরবর্তী সময় গুলোতে আপনাকে আলাদা করে আর এই সমস্ত নেটওয়ার্ক সমূহকে সময় দিতে হবে না। আপনি শুধু লগইন করে বসে থাকুন। অন্যান্য প্রয়োজনীয় কাজ করতে থাকুন। আপনার কোন মেইল আসলে অথবা কোন সোসিয়াল নেটওয়ার্ক এর আপডেট হলে হলে ডিগসবি তৎক্ষনাত আপনাকে অ্যালার্ম দিয়ে জানিয়ে দিবে। ডিগসবি এর মাধ্যমে আপনি গুরুত্বপূর্ণ কিছু কমান্ড সরাসরি ব্যবহার করতে পারবেন। যেমন- মেইলকে mark read as করা, স্প্যাম হিসেবে চিহ্নত করা ও মেইল মুছে ফেলা।

ডিগসবি দিয়ে একই সাথে বিভিন্ন নেটওয়ার্কের আওতাভূক্ত বন্ধুদের সাথে চ্যাট ও করতে পারবেন! চ্যাটের ক্ষেত্রে ডিগসবি যে আকর্ষনীয় সংযোজন করেছে তা হল ট্যাব চ্যাটিং সিস্টেম। সুতরাং একই ডায়লগ বক্সের ভেতর বিভিন্ন নেটওয়ার্ক এর বন্ধুদের সাথে একই সময়ে চ্যাট করুন। যার ফলে আপনার টাস্কবারটি অযথা উইন্ডোর ছরাছরি হবে না।এর স্কীনগুলো সহজ আকর্ষনীয় এবং বোধগম্য।তাই এই প্ল্যাটফর্মটি অতি সহজেই আপনার দৃষ্টি আকর্ষন করবে। এর আকর্ষনীয় স্কীনগুলো আপনাকে মাল্টিটাস্কিং এর আলাদা মজা এনে দিবে।

তাহলে আর দেরী না করে এখনই বসে পড়ুন ডিগসবি নিয়ে এবং আপনার অনলাইন জীবনকে নিয়ে আসুন আপনার হাতের মুঠোয়।

আশা করি এই টিউন টি আপনাদের অনেক কাজে আসবে!
ডাউনলোড করার জন্য দেখুন এখানে

 

9 মন্তব্য

একটি উত্তর ত্যাগ