Online এ আপনার Site এর জন্য ব্যানার তৈরী করুন- Simple, Easy & No Registration!

5
385

Online এ আপনার Site এর জন্য ব্যানার তৈরী করুন- Simple, Easy & No Registration!

Banner বিভিন্ন কাজে লাগতে পারে। হতে পারে আপনার সাইটের এড দেবার জন্য অথবা আপনি অন্য যে কাজে ব্যবহার করতে চান। সেই তর্কে যাচ্ছি না। তবে এই পোস্টে যে পদ্ধতিটি শেয়ার করা হচ্ছে সেটি আপনি ব্যানার তৈরী করার সাথে সাথে কোন একটা লেখাকে স্টাইল করে লেখার জন্যও ব্যবহার করতে পারেন।

আরেকটা কাজে লাগাতে পারেন। সেটা হল ব্যানার তৈরী করলে যে ইমেজটা পাওয়া যাবে সেটাকে আপনি আপনার সাইটের টাইটেল হিসেবেও ব্যবহার করতে পারবেন।

Demo দেখুন

এবারে কাজ শুরু করতে পারেন। প্রথমেই  এই  My Banner Maker সাইটে যান।

এবার এখান থেকে আপনার প্রয়োজন অনুযায়ী একটা Size নিন।

এরপর Background থেকে পছন্দমত Color Effect দিন।

তারপর Text Option থেকে আপনার সাইটের নাম বা অন্য যে কোন কিছু টাইপ করুন। সেখান থেকে লেখার কালার, স্টাইল, সাইজ ঠিক করে নিন। কয়েক লাইনে কিছু লিখতে হলে সেটা একেকটা বক্স এ লিখেন। এবং এর ঠিক নিচেই Positioning থেকে লেখার Position ঠিক করে নিন।

এবার Border থেকে Border Color নিন। দরকার না হলে স্কিপ করে নিন।

এবারে Effect এ যান। ডেমোতে Glitter Effect ব্যবহার করা হয়েছে। Glitter Effect আপনার সাইটে ব্যবহার করতে হলে Save করা ফাইল আপলোড কাজ করবে না। সেই ক্ষেত্রে সরাসরি Image URL দিতে হবে।

সবশেষে Save এ যান। সেখানে আপনার Site এর URL টাইন করুন। Normal Banner এ টিক দিন। Show Code Box . . . এ টিক দিয়ে রাখুন। Save the Banner  এ Click করুন। এবারে Free Account এ ক্লিক করলে যে কোডটি পাবেন সেটি আপনি আপনার Site এ বা অন্য কোন যায়গায় ব্যবহার করতে পারবেন।

Source: Create a Banner of Your Website or Blog for Free !!

আরেকটা কথা আপনাদেরকে জানানো জরুরী- Marks PC Solution কর্তৃক প্রকাশিত যে কোন টিপস অত্যন্ত গুরুত্বের সাথে পরীক্ষা করা হয়। তারপর সেটা Blog এ প্রকাশ করা হয়। সেখান থেকে টিপসটি বাংলায় প্রকাশ করার জন্য Tuner Page এ পোস্ট করা হয়। কাজেই এ ধরণের পোস্ট আগে দেয়া হয়েছে কিনা বা আপনারা সেটা আগেই জানেতন কিনা  সেটা মূল বিষয় নয়। মূল বিষয় হচ্ছে পোস্টটি Unique কিনা এবং এটা Visitor দের কাজে লাগল কিনা। 

কারো কোন সমস্যা হলে Comment এ জানাবেন। প্রয়োজন মনে করলে ইমেইল এড্রেস সহ Comment করবেন। আপনাদের সর্বোচ্চ সাহায্য করা হবে। কিন্তু নিজের অজ্ঞতা বশত কেউ কোন টিপস বুঝতে না পারলে তার জন্য Marks PC Solution দায়ী থাকবে না। 

অতিরিক্ত কথা লেখার জন্য আন্তরিকভাবে দুঃখিত! 

5 মন্তব্য

একটি উত্তর ত্যাগ