রিভিউ লিখে আপনার সাইট থেকে অনেক ভালো পরিমাণ আয় করতে পারবেন, কিভাবে ভিতরে দেখেন

6
339

Standard মানের একটা ব্লগ সাইট দিয়ে বিভিন্ন ভাবে আয় করা যায় । গুগুল এ্যাডসেন্সের কথা বাদ দিলাম, আপনার অনেকেই হয়তো পে-পারপোস্টে কাজ করেন । আজ আমি একটা সাইটের কথা আপনাদের জানাচ্ছি যার ফরম্যাট পে-পারপোস্টের মতো কিন্তু এটা একটু আলাদাভাবে কাজ করে । কিভাবে কাজ শুরু করবেন এসব বিস্তারিত বলার আগে প্রথমে আমি সাইটের বিভিন্ন বিষয় নিয়ে একটু কথা বলতে চাই ।

ওয়েব সাইটের নাম –http://www.sponsoredriviews.com
Google Page Rank – ৫ (১০ এর মধ্যে)
Alexa Global Rank – 2276

রিভিউ লিখে আপনার সাইট থেকে অনেক ভালো পরিমাণ আয় করতে পারবেন, কিভাবে ভিতরে দেখেন

রিভিউ লিখে আপনার সাইট থেকে অনেক ভালো পরিমাণ আয় করতে পারবেন, কিভাবে ভিতরে দেখেন

আমি উপরের তথ্যগুলো এই কারণে দিলাম যাতে আপনি সাইটের value সম্পর্কে ভাল একটা ধারণা পান । কারণ আমাদের দেশে প্রায় সবাই (আমিও একসময় মনে করতাম) তাড়াতাড়ি নেট থেকে আয় করে বড়লোক হতে চায়, তখন কোথায় কী করছে এসব ভাবার আর সময় পায় না । লোভনীয় অফার পেলেই দিলাম ঝাপ এমন মনোভাব কাজ করে । যাই হোক আপনি কী করতে পারবেন এই সাইটের মাধ্যমে তার একটা বর্ণনা দেয়া উচিৎ ।

Sponsored Reviews এ আপনি যে ভাবে কাজ করবেন —–


শর্তসমূহ —
০১. অব্যশই আপনাকে ভালোমানের একটা ওয়েবসাইটের (ব্লগ সাইট) মালিক হতে হবে ।
০২. ইংরেজীতে আর্টিকেল লেখার ভালো দক্ষতা এবং অভিজ্ঞতা থাকতে হবে ।
০৩. বিশেষ করে রিভিউ লেখার অভিজ্ঞতা থাকলে সেটা সবচেয়ে ভালো কাজে দিবে আপনাকে ।
০৪. অব্যশই ধের্য্য শক্তির অধিকারী হতে হবে । ২দিনেই কাজ পাবেন এই মনোভাব থাকলে এ কাজে না যাওয়াই আপনার জন্য উত্তম ।

আপনি কী পাবেন —

০১. আর্থিক বিষয় –
*** আপনি যখন আপনার ওয়েবসাইট Sponsored Reviews এ যোগ করবেন ওরা আপনার সাইটের সর্বনিম্ন এবং সর্বোচ্চ একটা মূল্য নির্ধারণ করে দিবে (আমার সাইটের জন্য এটা ছিল ২০-৪০ ডলার) আপনি এর মধ্য থেকে আপনার বিবেচনা এবং সাইটের মান অনুসারে একটা মূল্য দিয়ে দিবেন । মনে রাখবেন,  আপনি বেশী দাম দিলেন আর সাইটের অবস্থা ভাল না সে ক্ষেত্র্রে কেউ আপনার সাইটকে রিভিউ লেখার জন্য নির্বাচন করবে না ।

[টিপস – অনেক সময়ই ওদের অটোমেটিক সাইট রিভিউয়ের পর আপনার সাইটকে reject করবে (কিছু সমস্যা দেখাবে – সাইট নতুন, অনেকগুলো পেইড কনটেন্ট……ইত্যাদি). তবে এখানে সবচেয়ে ভালো ট্রিকস হচ্ছে ওদের কে একটা ticket submit করা । Contact থেকে আপনার সাইট এ্যাপ্রোভের জন্য আবেদন করবেন, সাইট স্ট্যান্ডার্ড মানের হলে অব্যশই ওরা আপনাকে approve করবে । আমার সাইটের ক্ষেত্রে ও এরকম হয়েছিল । আশা করি অনেকের কাজে লাগবে, তবে রিজেক্ট ই-মেইল আসার আগে এ কাজটা করার দরকার নাই]

*** আপনার সাইট add করার ৭২ ঘন্টার মধ্যে Sponsored Reviews থেকে আপনাকে মেইল করে জানাবে আপনার ওয়েবসাইট ওরা গ্রহণ করেছে না বাতিল করেছে । Approve এর-পর আপনি রিভিউ লেখার জন্য বিড করতে পারবেন ।

*** প্রচুর buyer আছে Sponsored Reviews এ, এর মধ্য থেকে আপনি আপনার সাইটের টাইপ, বায়ারের শর্ত এবং আপনার যোগ্যতা অনুসারে বিড করবেন । আমি মনে করি প্রথম দিকে অল্প টাকা বিড করাই ভাল কারণ এই সাইটে অন্যান্য ফ্রী-ল্যান্সিং সাইটের মতো ফিডব্যাক এর সিস্টেম আছে । ভালো একটা ফিডব্যাক যদি আপনি অর্জন করতে পারেন তখন সহজেই কাজ পাবেন আর দামটাও বেশী নির্ধারণ করে বিড করতে পারবেন ।

রিভিউ লিখে আপনার সাইট থেকে অনেক ভালো পরিমাণ আয় করতে পারবেন, কিভাবে ভিতরে দেখেন

*** আর একটা কথা বিড করার সময় আপনার সাইটের ক্যাটাগরি এবং buyer কী category তার প্রজেক্টের জন্য চাইছে এটা খেয়াল রাখবেন । অনেক বায়ার সব ক্যাটাগরি accept করে আবার অনেকে নির্দিষ্ট কিছু ক্যাটাগরি ফিক্সড করে দেয় ।

রিভিউ লিখে আপনার সাইট থেকে অনেক ভালো পরিমাণ আয় করতে পারবেন, কিভাবে ভিতরে দেখেন

*** একটা বিষয় পরিস্কার করা দরকার রিভিউটা কিন্তু আপনি নিজের সাইটে লিখবেন, এরপর বায়ারকে লিংক দিবেন । বায়ার approve করলে আপনি টাকা পাবেন ।

*** আপনি যদি ৫০ ডলারের একটা প্রজেক্ট সম্পন্ন করেন এর ৫০% ওয়েবসাইট চার্জ হিসেবে কাটবে । সোজা বাংলায় একটা রিভিউ এর বিড যদি ৫০ ডলার দিয়ে আপনি প্রজেক্ট এ জিতেন, ঐ কাজ সফলভাবে করার পর আপনার এ্যাকাউন্টে জমা হবে ২৫ ডলার । এটা বিড করার সময়ই দেখতে পাবেন । ছবিগুলো খেয়াল করুন ।

*** প্রতি সপ্তাহে ওরা আপনাকে টাকা দিবে । তবে ইচ্ছা করলে এটা আপনি বন্ধ করে রাখতে পারেন মানে আপনি নিজের সুবিধামতো সময়ে টাকাটা তুলতে পারবেন ।

02. SEO সুবিধা –
*** আপনার রিভিউ এর জন্য প্রচুর ডাইরেক্ট ট্যারিফ পেতে পারেন ।
*** ব্যাংলিংক পাবেন ফ্রী
*** সার্চ ইন্জিনে আপনার উন্নতি হবে ইত্যাদি

সবকিছু ঠিকঠাকমতো চললে আপনি সাইনআপ করে কাজ শুরু করতে পারেন এখান থেকে
http://www.sponsoredreviews.com

[ আর একটু গুছিয়ে লেখার ইচ্ছা ছিল, মনমতো লিখতে পারলাম না । কারও প্রশ্ন থাকলে করতে পারেন, সমস্যা নাই ]

6 মন্তব্য

একটি উত্তর ত্যাগ