গেমস জোন (প্রিভিউ): HALO 4

7
554
এটি 283 পর্বের গেমস জোন সিরিজ টিউনের 43 তম পর্ব
গেমস জোন (প্রিভিউ): HALO 4

গেমওয়ালা

হ্যালো! আমি ফাহাদ! গেমওয়ালা হয়ে টিউনারপেজে রয়েছি অনেকদিন ধরেই। আমি একজন পুরোনো টিউনার এই টিউনারপেজের। গেমস নিয়ে রয়েছি আমি তোমাদেরই সাথে। আশা করি আরো বেশ কিছুদিন থাকতে পারবো।
গেমস জোন (প্রিভিউ): HALO 4

কেমন আছেন? নিয়ে এলাম গেমস জোনের প্রিভিউ এর নতুন পর্ব। আজকের পর্বে থাকছে আমার অতি-প্রিয় একটি গেমস সিরিজের নতুন আপকামিং গেমস। :P

 

আজকের গেমস HALO 4

গেমস জোন (প্রিভিউ): HALO 4

HALO 4 একটি আপকামিং ফার্স্ট পারসন শুটিং গেমস । গেমটি হালো গেমস সিরিজের ৮ম গেমস। গেমসটি ডেভেলপ করেছে ৩৪৩ ইন্ড্রাট্রিস। গেমটি এ বছরের ৬ই নভেম্বর (২০১২) শুধুমাত্র এক্স.বক্স ৩৬০ গেমস কনসোল এর জন্য রিলিজ হবে। গেমটির পটভূমি হালো ৩ গেমটির ৪ বছর পরে। গেমটিতে আপনাকে মাস্টার চিফ হিসেবে খেলতে হবে।

 

 

HALO 4

গেমস জোন (প্রিভিউ): HALO 4

 

Developer:

343 Industries

 

 

Publisher:

Microsoft Studios

 

 

Series:

HALO

 

 

Platform:

Xbox 360

 

 

Release Date:

November 06, 2012.

 

 

Genre:

First-person Shooter

 

 

Mode(s):

Single-Player,

Multiplayer,

Cooperative.

 

Trailer Video:

http://www.youtube.com/watch?v=Y9iQiHNXgMU

 

System Requirements to play on PC with Xbox 360 Emulator:

 

OS:

WinXP/Win7

 

 

Processor:

Intel Core i3 2.6GHz

 

 

Ram:

2GB (3GB for Win7)

 

 

V-Ram:

1GB

 

 

HDD:

22GB Free

 

 

Plus DirectX 10/11 with Shader / Pixel / Vertex Model 4.0 and  Demon Tools to play ISO image.

 

 

Gameplay:

হালো সিরিজের গেমস গুলো যারা খেলেনি তারা অনেক কিছুই মিস করেছেন। হালো গেমস সিরিজ টি ক্রাইসিস এর মতই। যেখানে আপনাকে একজন সুপার সোল্ডার হিসেবে এলিয়েন জাতির বিপক্ষে খেলতে হবে। হালো সিরিজটি শুরু হয়েছিল ২০০১ সালে । আর সিরিজের আপকামিং হালো ৪ গেমসটিতে গ্রাফিক্স এবং সাউন্ড কোয়ালিটিতে ব্যাপক জোড় দেওয়া হয়েছে বিধায় গেমটি চরম হবে। গেমটি তে “Spartan Opsচ নামে একটি নতুন গেম মোড যুক্ত হয়েছে। এতে সিরিজের প্রথম গেমস হিসেবে ক্যারিয়ারে সবোর্চ্চ ৩জন প্লেয়ার একসাথে খেলতে পারবে। এছাড়াও ম্যাপ এডিটিং টুল এবং ফ্রোগ টুলস তো থাকছেই।

গেমটির পটভূমি সিরিজের হালো ৩ গেমসটির শেষ হবার ৪ বছর পরে। যেখানে প্লেয়ার মাস্টার চিফ এবং তার সাথী ভার্চূয়াল রোবোট করটানা গভীর স্পেস এ হারিয়ে যায়। হারিয়ে যাবার ৪ বছর পর তারা তাদের কে ফররানারদের একটি অদ্ভুত প্ল্যানেট এ আবিস্কার করে।  এরপরই শুরু হয় গেমটির খেলা। তবে গেমটির গল্প এখানেই শেষ হবে না। ধারণা করা হচ্ছে সিরিজের আগামী ২টি গেমস হালো ৫ এবং হালো ৬ পযর্ন্ত এই গল্প বিস্তার লাভ করবে।

Development

হালো ৪। গ্রাফিক্স এর দিক থেকে বিশাল একটি গেমস। যা ডেভেলপ এর কাজ পায় মাইক্রোসফট এর ৩৪৩ ইন্ড্রাট্রিজ । সিরিজের আগের গেমস গুলো ডেভেলপ করেছিল Bungie

নতুন এই টিম এ প্রায় ২০০ জন সেই ২০০৯ সাল থেকে অনেক পরিশ্রম করে হালো ৪ গেমটি নির্মাণ করেছেন। গেমটি চমক হিসেবে থাকছে নতুন ক্যারেক্টার, অস্ত্র, গাড়ি ইত্যাদি।

 

গেমটির ডেমো গত মাসের ৭ তারিখ (জুলাই ৭, ২০১২) বেরিয়েছে। যেখানে ক্যারিয়ারের ৪টি মিশন রয়েছে। এবং ছোট পরিসরে মাল্টিপ্লেয়ার মোড যুক্ত করা হয়েছে।

Release

হালো ৪ গেমটি দুটি ভাবে রিলিজ হবে। Standard & Limited এডিশন এ। লিমিটেড এডিশনে গেমটির ভবিষ্যৎ এর যাবতীয় সকল মোড ডাউনলোড এর সুবিধা থাকবে। সাথে থাকবে বোনাস ৩টি মাল্টিপ্লেয়ার ম্যাপ সহ মোট ৯টি ম্যাপ।

 

 

যদিও গেমটির কোনো পিসি ভার্সন বের হবে না তবুও এক্স.বক্স ৩৬০ এর কনসোল দিয়ে গেমটি আমি খেলবো। গেমিং পিসি থাকাতে কনফিগারেশন নিয়ে মাথা ব্যাথা আমার নেই। তবে যারা কনসোল দিয়ে গেমটি খেলবেন তাদের পিসিকে কোর আই সিরিজের প্রসেসর সাথে ১জিবি গ্রাফিক্স কার্ড এবং ২জিবির উপরে রাম থাকতে হবে।

গেমস জোন (প্রিভিউ): HALO 4

গেমস জোন (প্রিভিউ): HALO 4

গেমস জোন (প্রিভিউ): HALO 4

গেমস জোন (প্রিভিউ): HALO 4

গেমস জোন (প্রিভিউ): HALO 4

গেমস জোন (প্রিভিউ): HALO 4

গেমস জোন (প্রিভিউ): HALO 4

 

আজকের গেমস জোনের প্রিভিউ এখানে শেষ করছি।

 

 

সামনের পর্বে থাকছে:

গেমস জোন (প্রিভিউ): HALO 4

 

ধন্যবাদ।

Series Navigation << গেমস জোন: Bulletstorm (2011)গেমস জোন : MX vs. ATV Reflex (2009) >>

7 মন্তব্য

একটি উত্তর ত্যাগ