ফেসবুক ভিত্তিক প্রথম বাংলা Short Drama “ফেইক ID” আসছে……

5
448

ফেসবুক ভিত্তিক প্রথম বাংলা Short Drama "ফেইক ID" আসছে......

ফেসবুক বর্তমানে জনপ্রিয়তার শীর্ষে থাকা এক সামাজিক যোগাযোগের মাধ্যম। এ সাইটটিতে ব্যবহারকারীরা তাঁদের মতামত, ছবি, নানা ধরনের ঘটনা-রটনা, গল্প-গুজব মুহূর্তে তুলে ধরেন। হারানো বন্ধুকে খুজে পেতে এই সাইটটের ভূমিকা বলাই বাহূল্য।
কিন্তু এখানেও আছে গালাগালি, দল বেঁধে একে অন্যের সঙ্গে ভার্চুয়াল মারামারি, মেয়ে সেজে প্রতারণাও চলে ফেসবুকে। ফলে অনেক ব্যবহারকারী হিতের চাইতে বিপরীতে ঝুঁকে পড়ে আনন্দ পান বেশি। তাঁরা নীতি বিসর্জন দিয়ে খোলেন একাধিক ভুয়া অ্যাকাউন্ট(ফেইক ID)। ওই ভুয়া অ্যাকাউন্ট থেকে এর-ওর ওয়াল- প্রোফাইলে গিয়ে করে আসেন আজেবাজে মন্তব্য, পোস্ট করেন আপত্তিকর ছবি, প্রতারণা করেন একে অন্যের সঙ্গে। ব্যাস, সামাজিক ওয়েবসাইট হয়ে উঠেছে অসামাজিক নর্দমার মাঠ।

সম্প্রতি ফেসবুক কর্তৃপক্ষ এক পরিসংখ্যানে জানিয়েছে, ওয়েবসাইটটিতে মোট ৯৫ কোটি ৫০ লাখ ব্যবহারকারী রয়েছেন। যার মধ্যে আট কোটি ৩০ লাখ ৯ হাজার অ্যাকাউন্টই ভুয়া। যা মোট ব্যবহারকারীর ৮ দশমিক ৭ শতাংশ। আমাদের দেশেও এই সংখ্যা কম নয়।

তাই নাটকের মাধ্যমে আমরা ফেইক ID এর খারাপ দিক তুলে ধরার চেষ্টা করেছি। নাটকের সবচেয়ে আকর্ষনীয় দিক হচ্ছে Video Editing, চমৎকার সব Graphics Effect, দারুন সব লোকেশন এবং সাউন্ডের অসাধারন ব্যবহার(যা বাংলা মুভি কিংবা নাটকে চিন্তাও করা যায় না)।

আপনারা নাটকটি দেখবেন। ভালো লাগলে কমেন্ট করে জানাবেন। ভালো না লাগলেও জানাবেন। আমাদের ভুলগুলো ধরিয়ে দিবেন আশা করি।


পূর্নাঙ্গ নাটক দেখতে পাবেন 13 Aug,2012 You tube এ।

নাটকটি সম্পর্কে আপডেট তথ্য জানতে Group ও Page এ Join করতে পারেন।

www.facebook.com/groups/fakeid.drama

www.facebook.com/creative871252

সবাইকে ধন্যবাদ।
(ডিজাইনিং দুনিয়া টিম)

5 মন্তব্য

  1. সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক এখন যে অবস্থায় পৌছেচে, তাতে এরকমই একটি পদক্ষেপ আমি আশা করেছিলাম। নাটকের টেইলর দেখে বুঝা যাচ্ছে এর মধ্যে ফেসবুকের খারাপ দিকগুলো তুলে ধরা হয়েছে। তবে এক কথায় দারুন একটি কার্য করী পদক্ষেপ। নাটকের সম্পূর্ণ অংশ টিউনার পেজে দেওয়ার জন্য অনুরোধ রইল।

একটি উত্তর ত্যাগ