IDM এর দুটি চরম tricks ……….

12
359

আমরা প্রায় সকলেই idm ( internet download manager ) এর সাথে পরিচিত । internet হতে কোন কিছু ডাউনলোড এর জন্য আমরা সাধারনত এই idm ব্যবহার করে থাকি । idm এর খুব সহজ ও কার্যকর দুটি tricks আপনাদের সাথে শেয়ার করব ।
প্রথম trick টি হচ্ছে ডাউনলোড schedular . এর দ্বারা আপনার ইচ্ছা মত একটার পর একটা file auto download হতে থাকবে । এর দ্বারা একটা ডাউনলোড শেষ হলে অপর একটি ফাইল অটো ডাউনলোড হওয়া শুরু হবে । আমরা সাধারনত যে net স্পীড পাই তাতে একসাথে কখনও দুটি ফাইল ডাউনলোড করা যায় না । এই sceheduar এর দ্বারা আপনার অনুপস্থিতিতেও একটি ডাউনলোড শেষ হলে অটো অপর ফাইল ডাউনলোড হওয়া শুরু হবে । এর জন্য আপনি যে যে ফাইল ডাউনলোড করবেন সে গুলো একটি একটি করে ডাউনলোড দিয়ে অল্পএকটু ( ইচ্ছামত ) ডাউনলোড হলে pause করুন ।
এবার idm open করে নিচের ছবির মত downlaods >scheduler এ ক্লিক করুন ।

IDM এর দুটি চরম tricks ..........

এবার উপরের files in the queue এ ক্লিক করুন । DOWNLOAD 1 file at the same time করে দিন । এবার নিচের apply button এ ক্লিক করুন । যে যে ফাইল pause করে রেখেছিলেন নিচে সেই ফাইল গুলো আসবে ।

IDM এর দুটি চরম tricks ..........

এবার একেবারে নিচে ছবির মত start now এ ক্লিক করুন ।

IDM এর দুটি চরম tricks ..........

 

তা হইলে ঐ ফাইল গুলো উপর থেকে নিচে একটার পর একটা download হওয়া শুরু হবে ।
ফাইল এর উপর থেকে নিচে position change করার জন্য নিচের arrow বাটন use করতে পারেন । আমার দুটি tricks শেয়ার করার কথা ছিল কিন্তু আজ আর লিখতে ইচ্ছা করতিছে না । আমাকে মাফ করেন তবে কাল পরশুর মধ্যেই এই heading দিয়ে অপর tricks টি শেয়ার করব । ধন্যবাদ সবাইকে ।
movie এর জন্য arafatzone.blogspot.com সাইট visit করতে পারেন । movie request করলে ৪৮ hour এর মধ্যে reply পাবেন ।

 

12 মন্তব্য

একটি উত্তর ত্যাগ