আপনার কি টেলিটক এর 3G ইন্টারনেট দরকার ? এদিকে দেখুন

10
792

অবশেষে বহুল প্রতীক্ষার অবসানে থ্রিজি সেবা দেওয়ার ঘোষণা দিয়েছে টেলিটক। তবে সবে নিবন্ধন পর্ব। একটানা তিনমাস গ্রাভিটি প্যাকেজের শর্ত পূরণ করলে মিলবে থ্রিজি সেবা পাওয়ার নিশ্চয়তা। সূত্র এ তথ্য জানিয়েছে।

এ মুহূর্তে টেলিটকের প্রতিটি প্রিপেইড গ্রাহক থ্রিজি সেবার জন্য নিবন্ধন করতে পারবেন। তবে একটানা তিনমাসে তিন ধাপে ৫০০ টাকা করে নিবন্ধন ফি দিলেই এ সেবার নিবন্ধিত গ্রাহক হওয়া সম্ভব।

টেলিটকের থ্রিজি সেবাভুক্ত হতে প্রথমে মোবাইলে ৫০০ টাকা ব্যালেন্স নিশ্চিত করে (Gravity) লিখে ৬৬৬ নম্বরে এসএমএস (চার্জ প্রযোজ্য নয়) পাঠাতে হবে। এরপর নিবন্ধিত টেলিটক গ্রাহক গ্রাভিটি কাবের সদস্য হবেন। তবে এখানেই শেষ নয়।

এরপর পরবর্তী আরও দুই মাসে দুই কিস্তিতে ৫০০ টাকা করে ১ হাজার টাকা নিবন্ধিত ফি দিতে হবে। সব মিলিয়ে তিনমাসে দেড় হাজার টাকার নিবন্ধন ফি দিলেই থ্রিজি সেবার জন্য গ্রাভিটি কাবের সদস্যপদ বহাল থাকবে।

তবে গ্রাভিটি কাবের সদস্য হলে বান্ডল অফার দেওয়া হচ্ছে। এর মধ্যে প্রতি সেকেন্ডে পালস সুবিধা। সর্বমোট ৬০০ মিনিট টকটাইম সুবিধা। এ প্যাকেজে ৩০০ মিনিট অননেট আর ৩০০ মিনিট অফনেট টকটাইম প্রযোজ্য।

আর বোনাস অফারে থাকছে থ্রিজি গ্রাভিটি কাবের গ্রাহক। এ কাবের সদস্য হিসেবে সর্বোচ্চ রিচার্জকারীকে অগ্রাধিকার ভিত্তিতে থ্রিজি সংযোগ দেওয়া হবে। আর গ্রাভিটি নিবন্ধিত প্রতিটি সদস্যই পাবেন ১ জিবি ইন্টারনেট ব্যবহারের সুযোগ। এটি ৩০ দিন পর্যন্ত উপভোগ করা যাবে।

আপাতত এ সুযোগ শুধু ঢাকা, টঙ্গী, গাজিপুর, সাভার, নারায়ণগঞ্জ ছাড়াও চট্টগ্রাম, সিলেট এবং কক্সবাজার শহরের জন্য উন্মুক্ত করা হচ্ছে। আরও বিস্তারিত জানতে (১২৩৪) এ নম্বরে কথা বলতে পারবেন।
এখান থেকে কপি পেস্ট করা

বাংলাদেশে থ্রী জি চালু হচ্ছে এটা বড়ই আশার কথা কিন্তু সার্ভিস কেমন দিবে এইটা হল কথা।টেলিটক চীন থেকে কঠিন শর্তে ঋণ নিয়ে নিম্নমানের যন্ত্রপাতি দ্বারা থ্রী জি নেটওয়ার্ক স্থাপন করছে বলে শুনেছি।এমনিতেই টেলিটক দেনার দায়ে জর্জরিত তাই চাচ্ছে গ্রাহকের কাছ থেকে টাকা উঠিয়ে নিতে।এখন মানুষ কতটা আগ্রহি হয় সেটাই দেখার বিসয়।তবে থ্রী জি আরো আগেই চালু করা উচিত ছিল আমাদের সরকারের কারনে হয় নি।
২০০৬ সালে শ্রীলংকা মোবাইল অপারেটরদের বাধ্য করেছিল থ্রী জি চালু করতে কিন্তু আজ ৬ বছর পরেও আমাদের সরকার কঠিন হারে থ্রী জি লাইসেন্সের দাম নির্ধারন করে সবাইকে থ্রী জি সুবিধা থেকে দূরে সরিয়ে রাখছে।তবুও সাধুবাদ জানাই যে আমরা থ্রী জি চালু হচ্ছে।

Payza অলেম্পিক কনটেস্ট এ বাংলাদেশ কে সাপোর্ট করুন 

বিশ্বের কাছে আমরা আমাদের দেশকে পরিচয় করে দেব আমরা আমাদের দেশকে অনেক ভালবাসি ।

আপনাকে শুধু কষ্ট করে আপনার ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইক দিতে হবে ছবি টা তে।

ছবির লিঙ্কঃ এখানে ক্লিক করুন

আপনাদের লাইক ই পারবে বাংলাদেশকে কনটেস্ট এ বিজয়ী করতে।
বাংলাদেশ কে সাপোর্ট করুন…

10 মন্তব্য

  1. টেলিটক নাকি ৩জি দিবো? একথা কাগজ কলমে দেখতে ও লেখতে ভাল লাগে। বাস্তবে এর কোনো গুরুত্ব নেই। শিক্ষাটা বিটিসিএল ব্রডব্যন্ড ব্যবহারের পর থেকে পাইছি।

একটি উত্তর ত্যাগ