ইন্টারনেট হতে মুভি ডাউনলোড ও দেখার এর নানা সমস্যা ও সমাধান

7
401

নতুন নতুন internet হতে মুভি ডাউনলোড করতে কিছু সমস্যা face করতে হয় । এর কারনে অনেকে মুভি ডাউনলোড করতে কিংবা ডাউনলোডকৃত মুভি দেখতে পারে না । ডাউনলোড এর সুবিধার জন্য আমরা প্রায় সকলে মুভি ছোট ছোট part করে download করে থাকি । ধরা যাক 800mb এর একটি মুভি 4টি part করে upload করা আছে । এখন এই মুভি দেখার জন্য এই 4টি part download করে part গুলোকে join করতে হবে ।এখন part গুলো যদি .rar বা .zip ফাইল হয় তাহইলে সবগুলো part download করে winar বা winzip দিয়ে unzip / extract করতে হবে ।

ইন্টারনেট হতে মুভি ডাউনলোড ও দেখার এর নানা সমস্যা ও সমাধান

winzip এখান থেকে download করুন ।এক্ষেত্রে সবগুলো part এর নাম এক হইতে হবে ।আর part গুলো কি ধরনের তা জানার জন্য part এ right click করে propertise থেকে দেখতে পারেন ।আবার part গুলো যদি 001, 002, 003 …. type এর হয়ে থাকে তাহইলে  hjsplit দিয়ে part গুলো  join করতে হবে ।HJsplit এখান থেকে download করুন । download কৃত part গুলো একটি নতুন folder এ রাখি ।লক্ষ্য রাখতে হবে যেন এদের নাম এক হয় ।এবার hjsplit open করে join>INPUT FILE এ  part গুলো যে folder এ আছে তার address দেই ।

ইন্টারনেট হতে মুভি ডাউনলোড ও দেখার এর নানা সমস্যা ও সমাধান

সবগুলো একি folder এ  থাকলেও input file এ শুধু 001 type file ধরা পড়বে এবং তা select  করতে হবে ।এবার START এ click করলে উক্ত folder এ পুরো movie join হয়ে যাবে ।

ইন্টারনেট হতে মুভি ডাউনলোড ও দেখার এর নানা সমস্যা ও সমাধান

লক্ষ্যনীয় :প্রতিটি PART এর নাম এক হতে হবে এবং সবগুলো part  একি folder রাখতে হবে । আর part গুলো যদি  .zip formate এর হয় তবে part গুলো একি folder এ রেখে প্রথম part এর উপর এ right click করে EXTRACT HERE এ ক্লিক করুন । লক্ষ্যনীয় :প্রতিটি PART এর নাম এক হতে হবে ।
movie এর link এ click করার সময় অনেক সময় বিভিন্ন ad আসে এ রকম আসলে  ৫ সেকেন্ড অপেক্ষা করে Skip Ad এ click করুন ।

ইন্টারনেট হতে মুভি ডাউনলোড ও দেখার এর নানা সমস্যা ও সমাধান

তা হইলে আপনার কাঙ্ক্ষিত জিনিস এর link পেয়ে জাবেন ।
কিছু কিছু movie এর পার্শে dual audio লেখা থাকে । dual audio movie দুইটা audio তে চালান যায় । এর জন্য media player clasic বা vlc player  দিয়ে movie টি open করে উপরের play>audio>এ গিয়ে দুটি audio এর codec পাবেন । এই codecদ্বয় আলাদা আলাদা select করে আপনি দুটি ভিন্ন ভিন্ন audio তে movie দেখতে পারবেন ।KM player এ ctrl+x  press করে দুটি audio তে চালান যাবে ।
অনেক সময় অন্য ভাষায়  movie হইলে কথা ভাল মত বোঝা যায় না । এক্ষেত্রে আপনি সহজেই internet থেকে subtitle নিয়ে নিতে পারেন । subtitle ( .srt ) type এর ফাইলটি যেখানে movie টি আছে সেইখানে রেখে দিন । movie টি on করুন যদি subtitle দেখা না যায় তবে subtitle টি ( .srt ) drag করে movie এর উপর ছেড়ে দেন । তাহইলে subtitle সহ মুভি দেখতে পারবেন ।

MOVIE DOWNLOAD এর জন্য arafatzone.blogspot.com এ visit করতে পারেন । এখানে movie request করলে ৪৮ hour এর মধ্যে reply পাবেন ।

7 মন্তব্য

একটি উত্তর ত্যাগ