ফেসবুকের পেইজ/ ফ্রেন্ডদের Unsubscribe/ Subscribe করুন সহজে

26
496

সবাইকে শুভেচ্ছা। আজ অনেকদিন পর টিউন করতে বসলাম। আশা করি সবাই ভালো আছেন।

আজ আমি ফেসবুকের ফ্রেন্ডদের/পেইজগুলো কিভাবে Unsubscribe/ Subscribe করতে হয় তা আপনাদের সাথে শেয়ার করবো।

মাঝে মাঝে কিছু ফ্রেন্ড বা কিছু পেইজের activity (post, update, photo) ভালো লাগেনা। আবার ফ্রেন্ডকে unfriend বা পেইজ unlike করলে ফ্রেন্ড মনে দুঃখ পাবে, তাই unfriend /unlike করতে পারেন না। আপনি সহজেই তাদের activity (post, update, photo) আপনার wall/Home Page এ আসা বন্ধ করতে পারেন। এটাকে বলে Unsubscribe করা। Unsubscribe করলে আপনাকে বন্ধুর বা পেইজের বিবক্তকর পোষ্টও দেখতে হচ্ছে না আবার ফ্রেন্ডের সম্পর্কও নষ্ট হচ্ছে না। যাকে বলে সাপও মরলো লাঠিও ভাঙ্গলোনা :P

আপনি আবার ইচ্ছা করলে Unsubscribe করা ফ্রেন্ড বা পেইজকে আবার Subscribe করতে পারবেন। মানে আপনার wall/Home Page এ তাদের activity আবার দেখতে পারবেন :)

তো প্রথমে আমি দেখাচ্ছি কিভাবে Unsubscribe করতে হয়।

আপনার wall/Home Page এ যান। যে ফ্রেন্ডকে/ পেইজকে Unsubscribe করবেন তার যে কোনো একটা পোষ্টে যান। এখন ছবিতে দেখানো কাজগুলো করুন।

ফেসবুকের পেইজ/ ফ্রেন্ডদের Unsubscribe/ Subscribe করুন সহজে

 

আপনি যদি ফ্রেন্ডের সকল activity হাইড করতে চান তাহলে ছবিতে দেখানো 2 নাম্বারটা মানে Unsubscribe from ******** ক্লিক করুন। আর যদি শুধু Status হাইড করতে চান তাহলে ছবিতে দেখানো 3 নাম্বারটা ক্লিক করুন।

এখন আসছি পেইজের ব্যপারে>>>>

 

ফেসবুকের পেইজ/ ফ্রেন্ডদের Unsubscribe/ Subscribe করুন সহজে

 

পেইজের ক্ষেত্রে উপরের ছবি ফলো করুন। ব্যাস আপনার কাজ শেষ। এখন আপনি আপনার wall/Home Page এ সেই ফ্রেন্ডের/ পেইজের কোনো পোষ্ট দেখবেন না।

 

 

 

এতো গেলো activity হাইড করার পালা। আবার প্রয়োজন হলে তো subscribe করতে হবে। তখন কি করবেন??? :O :P

চিন্তা নেই, আমি আছি না!! :P

Unsubscribe করা ফ্রেন্ডকে অথবা পেইজকে subscribe করতে হলে প্রথমে আপনাকে আপনার Home Page এ যেতে হবে। তারপর নিচের ছবিতে দেখানো স্টেপগুলো ফলো করেন।

 

ফেসবুকের পেইজ/ ফ্রেন্ডদের Unsubscribe/ Subscribe করুন সহজে

 

আপনার Home Page এর বাঁ দিকে দেখেন এমন একটা বার আছে। সেখান থেকে উপরের ছবির কাজগুলো করুন। উপরের ছবির মত “Edit Setting” ক্লিক করলে নিচের ছবির মত আসবে।

 

 

ফেসবুকের পেইজ/ ফ্রেন্ডদের Unsubscribe/ Subscribe করুন সহজে

 

 

উপরের ছবির মত আপনার Unsubscribe করা ফ্রেন্ড/ পেইজের লিস্ট দেখতে পারবেন। লিস্ট থেকে ফ্রেন্ড/ পেইজ Subscribe করতে  ছবিতে দেখানো কাজগুলো করে “Save” ক্লিক করুন।  এখন আপনি আপনার Home Page এ আবার তাদের সকল activity দেখতে পারবেন।

 

আজকে এই পর্যন্তই। টিউনটি ভালো লাগলে জানাবেন। আর অবশ্যই ভালো থাকবেন সবসময়।

 

কৃতজ্ঞতায়ঃ Tech Help World~~সাহায্যই মূলমন্ত্র

যে কোনো বাংলা বইয়ের ফ্রি ডাউনলোড লিঙ্ক পেতে লাইক দিতে পারেন ফ্রি বাংলা ই-বুক (Free Bangla e-Book) পেইজটি

 

 

26 মন্তব্য

একটি উত্তর ত্যাগ