অদ্ভুত যাদুবিদ্যা ও ম্যাজিকের খেলা ।(Part-7-10) একের ভিতর চারটি । সাগর

2
961
অদ্ভুত যাদুবিদ্যা ও ম্যাজিকের খেলা ।(Part-7-10) একের ভিতর চারটি  । সাগর

সাগর

একজন মানুষ যে নামে বড় তা নহে । আমি যা করে যাবো তা আমার কর্মের গৈরব । আমি যে সাগর তা কারো মনে থাকবে না । কিন্তু আমি যদি মারা যায় । তাহলে একজন বলবে সাগর নামে এক ভাই ছিল অনেক সুন্দুর টিউন করতো । তাতে আমি সুখি ।
অদ্ভুত যাদুবিদ্যা ও ম্যাজিকের খেলা ।(Part-7-10) একের ভিতর চারটি  । সাগর

কেমন আছেন আপনারা । আমার অনেক মন খারাপ হল যখন দেখি কোন কমেন্ট নাই । এমন হলেতো পোস্ট করা যাবে না । যাই হোক কোন কাজ বাধিয়ে রাখতে নেই । এটা শেষ করে তবে বাদ দেব ।
আজ একটু ব্যতিক্রম একটা টিউনে চারটা শিখাবো । এটা অনেক সহজ ।শূরু কয়া যাক ।

তাজাকে মরা ও মরাকে তাজা ।-

আগুনের উপর কিছুটা গন্ধকের গুড়া ছড়াইয়া দিয়া । একটা সদ্য ফোটা ফুলকে আগুনের ধূয়ায় ধরলে মরে যাবে । পরে ঐ মরা ফুল ছিরকায় মিশ্রত পানিতে ডুবাইলে পুনরায় আগের মত হয়ে যাবে ।

ডিমের উপর নাম লেখা ।-

সমপরিমান ভেলা নিশাদল ও ভিনিগার নিয়ে একটি পাত্রে গূড়া করতে হবে । এটা দিয়ে কালি বানাতে হবে ।ঐ কালি দিয়ে যে কোন ডিমের উপর নতুন নিপ দিয়ে লিখিয়া রাখিবে । ডিমটা শূকানোর পর সিদ্ব করলে ভিতরে এতে নাম থাকবে । যদি সেই ডিমটা ফুটানো হয় তাহলে ছানার গায়ে নাম থাকবে ।

কাটা চাবানো ।-

এই খেলা দেখাবার পুর্বে জামপাতা উত্তমরুপে চাবাতে হবে । তাহার রস মুখের মধ্যে রেখে দিতে হবে । এবার একটা কাটা নিয়ে চাবান কিছু হবে না । কারন এর রসে এর বিষ নষ্ট হয়ে যাবে । এবং মাথা নষ্ট হয়ে যাবে ।

কাচের বোতল চাবান ।-

প্রথমে একটু আদা বা আমরুল শাক চাবাতে হবে । এবার একটি ফারাসী বোতল হাতে নিয়ে চাবাতে শুরু করবে । কিছু হবে না । কিন্তু একটা জিনিস খেয়াল রাখতে হবে যেন কাচ পেটের ভিতর না যায় । বোতল চাবানোর আগে বোতল গরম করে আদার রস মাখিয়ে নিতে হবে ।

কেমন লাগলো যানাবেন । যদি ভুল হয় ক্ষমা করে দিবেন । একটু কমেন্ট করুন ।

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ