মাসিক সায়েন্সটেক-এর জুলাই-২০১২ সংখ্যা প্রকাশিত

8
368
মাসিক সায়েন্সটেক-এর জুলাই-২০১২ সংখ্যা প্রকাশিত

এন.সি.

বাংলা ভাষার আইটি ও বিজ্ঞান বিষয়কম্যাগাজিন "মাসিক সায়েন্সটেক" নিয়মিত প্রকাশিত হচ্ছে।
ভিজিট করুনঃ http://www.sciencetech.info/
মাসিক সায়েন্সটেক-এর জুলাই-২০১২ সংখ্যা প্রকাশিত

মাসিক সায়েন্সটেক-এর জুলাই-২০১২ সংখ্যা প্রকাশিত‘বিজ্ঞানের সাধনায়-প্রযুক্তির কল্যাণে’ স্লোগান নিয়ে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীর উদ্যোগে প্রকাশিত হয়েছে দেশের প্রথম ও একমাত্র বিজ্ঞান ও প্রযুক্তির দ্বৈত প্রকাশনা ‘মাসিক সায়েন্সটেক’-এর তৃতীয় সংখ্যা (জুলাই-২০১২)| এবারের প্রচ্ছদ রচনা হিসেবে সাজানো হয়েছে ‘মায়ান ভবিষ্যদ্বানীঃ পৃথিবীর ধ্বংস কি অনিবার্য? চিকিৎসা বিজ্ঞানের সর্বকালের সর্বশ্রেষ্ঠ ১৩ টি কীর্তি নিয়ে আছে একটি বিশেষ রচনা। এছাড়াও ম্যাগাজিনটির বিজ্ঞান অংশের মহাবিশ্ব ও বিবর্তনের উপর ধারাবাহিক রচনা, বিজ্ঞান আপডেট, টেক আপডেট, মনোবিজ্ঞান, গণিত, কীর্তিমানের কীর্তিগাঁথা, বইপরিচিতি, কার্টুন ও সায়েন্স ফিকশন সহ প্রযুক্তি অংশের ইলেকট্রনিক্স টিউটোরিয়াল, গেম রিভিউ, টিপস এন্ড ট্রিকস, গ্যেজেট রিভিউ, মোবাইল বিশ্ব ও সফটওয়্যারের মতো নিয়মিত সব বিভাগগুলো খুব সহজেই পাঠককে আকৃষ্ট করবে। ম্যাগাজিনটি বাংলাদেশের একমাত্র বিজ্ঞান ও প্রযুক্তির দ্বৈত প্রকাশন হিসেবে ব্যাপক জনপ্রিয়তা ও প্রশংসা অর্জন করতে সক্ষম হয়েছে। প্রতি মাসে নিয়মিত পৌঁছে যাচ্ছে দেশের বিভিন্ন অঞ্চলের বিভিন্ন শ্রেণী ও পেশার বিজ্ঞানপিপাসু ও প্রযুক্তিপ্রেমী পাঠকের হাতে।

তবে কিছু সীমাবদ্ধতার জন্য যে সব জায়গায় এখনো ‘সায়েন্সটেক’ পৌঁছায়নি। সেখান থেকে অনলাইন বুকশপ ‘রকমারি’ (www.rokomari.com) এর হটলাইন ০১৮৪১ ১১৫ ১১৫ নম্বরে ফোন করে অর্ডার দিয়ে যে কেউ খুব সহজেই ‘মাসিক সায়েন্সটেক’ সংগ্রহ করতে পারবেন।

N.B. – ম্যাগাজিন সম্পর্কিত যে কোন তথ্যের জন্য হটলাইনঃ ০১৭৫০৭৫০৭৫০, ০১৭২২৪৫৫৭৯৬ (সকাল ৯ টা – রাত ১১ টা)|  ম্যাগাজিনটির ফেসবুক ফ্যান পেজঃ ক্লিক করুন

8 মন্তব্য

একটি উত্তর ত্যাগ