আসুন দেখা যাক ৫টি ফিক্সড প্রাইস ফ্রিল্যান্সিং সাইট। প্রতিযোগিতামূলক ঝামেলা পোহাতে হবে না

10
586
আসুন দেখা যাক ৫টি ফিক্সড প্রাইস ফ্রিল্যান্সিং সাইট। প্রতিযোগিতামূলক ঝামেলা পোহাতে হবে না

রিকন

আমি একজন ফ্রিল্যান্সার। নিজেকে প্রতিদিন আরো নতুন ভাবে আবিষ্কার করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। বাংলাদেশ ফ্রিল্যান্সিং বাজারে একদিন সবার উপরে থাকবে সেই সপ্ন নিয়ে সামনে এগিয়ে যাচ্ছি। ব্লগ লিখতে পছন্দ করি এবং শিখাতে ভালবাসি নতুন ফ্রিল্যান্সারদের।
আসুন দেখা যাক ৫টি ফিক্সড প্রাইস ফ্রিল্যান্সিং সাইট। প্রতিযোগিতামূলক ঝামেলা পোহাতে হবে না

সম্মানিত পাঠকগন, সবাই কেমন আছেন? আশা করি ভালই আছেন। অনলাইনে আয় বলতে আমরা সাধারণতঃ ফ্রিল্যান্সিং গুলোতে কাজ করা বুঝি।

যেমনঃ- www.odesk.com বা www.freelancer.com ইত্যাদি এসব সাইটে কোন একজন বায়ার একটা কাজ পোষ্ট করেন। যেখানে অনেক ফ্রিল্যান্সার বিড করেন এবং যেকোন একজন এই কাজটা জিতে নেন।  এর ফলে নতুনদের ঐসব সাইটে ‍কাজ করাটাও অনেক কষ্ট সাধ্য হয়ে পড়ে। তাই আমরা আজ এমন কয়েকটা সাইটের সাথে পরিচিত হব যেগুলোতে কাজ করতে ঐসব প্রতিযোগিতামূলক ঝামেলা পোহাতে হবে না। আপনি শুধু আপনার কাজের স্যাম্পল তৈরী করে এর একটা ফিক্স প্রাইস দিয়ে দিবেন। তার পর বায়ার নিজে এসে তার  পছন্দমত কাজ খুজে নেবে। আসুন দেখা যাক ৫টি ফিক্সড প্রাইস ফ্রিল্যান্সিং সাইট।

আসুন দেখা যাক ৫টি ফিক্সড প্রাইস ফ্রিল্যান্সিং সাইট। প্রতিযোগিতামূলক ঝামেলা পোহাতে হবে না

1. Fitty Town

এই সাইট একটি ফিক্সড প্রাইস কাজের সাইট। এখানে আপনি আপনার কাজের দক্ষতা সম্পর্কে লিখে কাজের জন্য আপনার ফিক্সড প্রাইস জানিয়ে দিবেন $50। আপনি কোন কাজে অংশগ্রহণ করলে সাইট কর্তৃপক্ষ আপনাকে $42 দিবে। এই সাইট পেপালের মাধ্যমে অর্থ লেনদেন করে।

2. Hundoville

এটিও একটি ফিক্সড প্রাইস জবের কাজ আর এখানে ‍জবের মূল্য হল $100। এখানকার কাজের পদ্ধতিও প্রায় একই রকম। সাইটটি প্রতিবারের কাজের জন্য আপনার আয় থেকে ১৫ শতাংশ কেটে নিবে। অর্থাৎ আপনি যদি আয় করেন $100 আয় করেন তাহলে সাইট কর্তৃপক্ষ আপনাকে $85 দিবে। এখান থেকে টাকা উঠাতে হলে আপনার একাউন্টে মিনিমাম $42 থাকতে হবে এবং এটি পেপালের মাধ্যমে টাকা লেনদেন করে।

3. Twentyville.com

এই সাইটিও প্রায় একই রকমভাবে কাজ করে। এখানে কাজের রেট $10 বা $20 হয়ে থাকে। যদি কোনো বায়ার আপনার সেবা নিতে চায় তাহলে সে আপনাকে এইটা ইমেইল দেবে। আপনি যদি কাজটা করতে চান তাহলে তার অফার গ্রহণ করবেন। এখানে টাকা আদান-প্রদানের জন্য পেপাল ব্যবহার করা হয়।

4. GigMe5

অন্যান্য সাইটের মত এটিও একটি ফিক্সড প্রাইস জবের সাইট। এখানে প্রত্যেকটা কাজের দাম $5 ধরা হয়। যদি কোন বায়ার আপনার কাজ কিনতে চায় তাহলে আপনাকে একটা ইমেইল দেওয়া হবে। আপনি দুই দিনের মধ্যে আপনার মতামত দিতে হবে। সাইটটা আপনার প্রতিবারের কাজের পেমেন্ট থেকে ২০ শতাংশ কেটে রাখবে। এর পেমেন্ট পেপালের মাধ্যমে করা হয়।

5. Just a Five

এটিও প্রায় একই রকম একটা সাইট। এখানে আপনি আপনার কাজের দাম নির্ধারণ করতে পারেন $5, $10 অথবা $20। যদি কোনো বায়ার আপনার সার্ভিস পেতে চায় তাহলে আপনার কাছে একটা ইমেইল পাঠানো হবে। আপনাকে ৩ দিনের মধ্যে মতামত জানাতে হবে। আপনার কাজ শেষ হওয়ার ৪৮ঘন্টার পর আপনি আপনার টাকা উত্তোলন করতে পারবেন। সাইটটা আপনার প্রতিবারের কাজের বিল থেকে ২০ শতাংশ কেটে রাখবে। এখানে পেমেন্টের জন্য পেপাল ব্যবহার করা হয়।

আজ এ এখানেই থাক। কারো কোনো প্রশ্ন থাকলে নিচে কমেন্ট বক্সে অবশ্যই উল্লেখ করবেন। সবার জন্য শুভ কামনা রইল। সবাইকে সালম জানিয়ে বিদায় নিচ্ছি।

মোঃ আলাউর রহমান রিকন

মৌলভীবাজার, সিলেট।

10 মন্তব্য

একটি উত্তর ত্যাগ