WARNING ! DNS Changer

18
421
WARNING ! DNS Changer

moinsbd

কেউ জানেনা কে আমি . . . . . . . . . . .
কিন্তু আমার নাম জানে . . . . . . . . . . . . . . . . .

NOBODY KNOW THAT WHO I AM . . . . . . . . . . .
BUT KNOW MY NAME . . . . . . . . . . . . . . . . .
WARNING ! DNS Changer

৮ ই নভেম্বর , ২০১১ তে FBI , NASA-OIG এবং ESTONIAN POLICE “অপারেশন গোস্ট ক্লিক” নামে একটি অপারেশন চালায় যেখানে বেশ কিছু সাইবার অপরাধিকে গ্রেপ্তার করা হয় । “ROVE DIGITAL” নামের একটি কোম্পানি এ অপরাধিদের চালিয়ে আসছিলো । তারা “DNS CHANGER” নামের একটি ভাইরাস ছড়িয়ে দেয় যা TDSS , ALUREON , TidServ এবং TDL4 নামেও পরিচিত ।

DNS CHANGER কি করবেঃ

BOTNET (একাধিক কম্পিউটারের একটি নেটওয়ার্ক) দ্বারা পরিচালিত একটি প্রোগ্রাম DNS CHANGER ভাইরাসের মাধ্যমে আপনার কম্পিউটার দখল করে নিতে পারবে । এর সাইজ মাত্র ১.৫ কিলোবাইট । এ ভাইরাসটি আপনার কম্পিউটার এর DNS সেটিং পরিবর্তন করে দিতে পারবে । ফলে আপনি যতবার ইন্টারনেট এ কানেক্ট নিতে চেষ্টা করবেন আপনাকে DNS server হয়ে লিঙ্কে যেতে হবে । আবার DNS Server তাদের প্রোগ্রাম দিয়ে আপনাকে অন্য লিঙ্কে পাঠিয়ে দিতেও পারবে । যেমন যদি আপনি http://www.facebook.com এ প্রবেশের চেষ্টা করেন , DNS server আপনাকে এ http://moinsbd.wordpres.com পাঠিয়ে দিতে পারবে ।
তাছাড়া এ প্রোগ্রামটি আপনার কম্পিউটার থেকে ফাইল, পাসওয়ার্ড ইত্ত্যাদি চুরি করে নিতে পারবে ।

ROVE DIGITAL এর সকল সদস্যকে গ্রেপ্তার করার পর সকল DNS server বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত হয় । কিন্তু DNS server বন্ধ করে দেওয়ার পরপরি আক্রান্ত কম্পিউটার আর ইন্টারনেট এ কানেক্ট নিতে পারবে না । তাই কোর্ট এর সিদ্ধান্তে ৯ জুলাই ২০১২ তারিখে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত হয় । তাই আক্রান্ত কম্পিউটার গুলো ৯ জুলাই এর পর আর ইন্টারনেট এ কানেক্ট নিতে পারবে না ।

কিভাবে জানবেন আপনি আক্রান্ত কিনাঃ

নিচের লিঙ্কে গেলে আপনাকে একটি ছবি দেওয়া হবে । যদি ছবিটির রঙ সবুজ হয় তবে আপনার কম্পিউটার ঠিক আছে । আর যদি লাল হয় তবে আপনার কম্পিউটার আক্রান্ত । এ অবস্থায় কি করতে হবে তা সেখানেই বিস্তারিত লিখে দিবে ।
http://www.dns-ok.us/

রেফারেন্সঃ
এফবিআই > http://www.fbi.gov/news/stories/2011/november/malware_110911/

ফেসবুক টিম > http://www.facebook.com/DNSChanger

যেকোনো প্রকার সহায়তার জন্য যোগাযোগ করুন > http://www.facebook.com/groups/thectnt/

Post Source > MOINSBD

18 মন্তব্য

একটি উত্তর ত্যাগ