আসুন চিনি আমাদের সবজান্তা টিচার কে…

1
304
আসুন চিনি আমাদের সবজান্তা টিচার কে…

ওমর ফারুক রাজু

আমি অমর ফারুক। রাজু নামেই সবাই জানে। ছোট বেলা থেকেই আমার প্রযুক্তি এর প্রতি এক নিবির টান। সবার উৎসাহে আমার এতদুর আশা। আমি tunerpage কে আমার জীবনেরএক অংশহিসাবে নিয়েছি ।কেননা এটা আমার প্রযুক্তি শিক্ষার অন্যতম এক স্যার আমি সবার কাছে দোয়া কামনা করছি।
আসুন চিনি আমাদের সবজান্তা টিচার কে…

মনে করেন ত, যদি এমন একটা শিক্ষক আপনার সাথে আছে বা থাকে। যে আপনাকে সব বিষয়ে জানায়। এমন কোন বিষয় নেই যে সেই স্যার জানেন না।
আপনি কি করবেন? অহ আরেকটা কথা সেই স্যারের আবার ফ্রী পড়ানোর অভ্যাস। স্যার আপনাকে আবার ফীলাঞ্চিং ও শেখতে টোটাল হেল্প করবে।
স্যারের একটা বিষয় ভালো যে, যে জানতে স্যার তাকে জানান, যে গান শুনতে চান স্যার তার জন্য গান কালেক্ট করেন…… ইত্যাদি ইত্যাদি। হ্যা  ঠিকি  ধরেছেন সেই সে মহান স্যার হল GOOGLE .আসুন চিনি আমাদের সবজান্তা টিচার কে…
আপনি যদি কিছু শিখতে চান তাহলে GOOGLE হলেই হবে। কোন কিছুর দরকার এই।
আদর করে স্যার কে কেউ কেউ মামু বলে। তাদের জন্য বলি, মামুর কাছে আবদার করেন। মামু না কইবনা। আমি বলি GOOGLE যদি মামু হয় তাহলে facebook মামাত ভাই। আমি জানি অনেকে মনে করেন fecebook মানেই হল সময় মারার কল। আড্ডা-ফাড্ডা এগুল। আসলে বিশ্বাস করেন আমার এত কিছু জানা এই ব্লগ লেখা সব সম্ভব হয়েছে fecebook এর জন্যই। আমি মনে করি সব কিছুই তাই, আপনি যে ভাবে নিবেন ঠিক সেই ভাবেই হবে, দেখেছি অনেকে কম্পিউটার কেনে গান বাজনা শুনার জন্য । আবার অনেকে নিজের চেষ্টা আর গভীর সাধনা দিয়ে এই কম্পিউটার দিয়েই সব করেছেন।যাক ঐ প্রসঙ্গে  আর বলছিনা।
আমি এক সময় ব্লগিং ত দুরের কথা এক কানাকুরিও পারতাম না। সাইবার ক্যাফ থেকে ১০৳ দিয়ে একটা email + facebook id খুলে নেই। তারপর ধিরে ধিরে বুঝতে শিখি। ধুকে যাই নানা গ্রুপ এ। সেখানে অনেক expert ভাইরা সহযোগিতা করতেন আমাদের নতুনদের। বুজলাম ফ্রীলাঞ্চিং করতে হলে কাজ শিখতে হবে। কি কাজ? মনে মনে ঠিক করলাম web design +developing শিখব। কিন্তু কোথাই?
যথারীতি facebook এ ভাইয়া দের পরামর্শ নিলাম। ৮০% এর উপরে উত্তর আসলো নিজে নিজে শিখতে পারেন। আমরা ত আছি ।আপনার ইচ্ছা থাকলেই হল। তখন আমি বুজলাম আসল টিচারকে।আপনি ইচ্ছা করলে আজি থেকে শুরু করতে পারেন গুরুর কাছ থেকে শিক্ষা। এর জন্য আপনাকে search করার কিছু গোপন কৌশল জানতে হবে। এর জন্য আমার ব্লগে একটি পোস্ট আছে। দেখতে পারেন। আমার ব্লগে যাওয়ার জন্য এখানে ক্লিক করুন-
ধন্যবাদ ভালো থাকবেন-

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ