ঢাকার ব্লগার/ ভিসিটরদের কাছে হাত পাতলাম, ফিরিয়ে দিবেন না আশা করি

10
357
ঢাকার ব্লগার/ ভিসিটরদের কাছে হাত পাতলাম, ফিরিয়ে দিবেন না আশা করি

রুট কোড ®

I am all, but what am I?
Another number that isn't equal to any of you!
I control, but I comply;
Pick me apart and then pick up the pieces!
I'm uneven!
ঢাকার ব্লগার/ ভিসিটরদের কাছে হাত পাতলাম, ফিরিয়ে দিবেন না আশা করি

কখনো হাত পাতিনি, হাত পাততে শিখিনি, জীবনে লড়াই করতে শিখেছি শুধু, হেরেছি, মাটিতে পড়েছি; আবার উঠে দাঁড়িয়েছি। আজ হাত পাতবো, ঢাকার মানুষের কাছে, যারাই এই লিখাটা পড়ছেন তাদের কাছে।

 

রক্ত মানুষের শরীরের এমন একটি উপাদান যে রক্তশূন্যতায় ভোগে সেই জানে। আমি কোনও তাত্থিক কথা বলবো না আর।

অনেক মানুষ নিজে এই সমস্যা ভোগ করেছে, হয়তো তার কোনও প্রিয় মানুষের জন্য রক্ত দরকার, কিন্তু সে পাচ্ছেনা, ঠিক সেই মুহূর্তে তার কষ্ট যেমনটা থাকে তা তার অবস্থায় না পড়লে অনুভব করা যাবেনা।

মিরপুরের কিছু লোকাল ছেলে/ যুবক মিলে অনেক আগে শান্তি সংঘ নামে একটা সংঘ করে, তাদের উদ্দেশ্য ছিল, অনেক খারাপের মাঝে একটা কিছু ভালো কাজ করা, হয়তো সেভাবে তারা করতে পারেনি, কিন্তু চেষ্টা করে গিয়েছে। ধীরে ধীরে তাদের কার্যক্রমে যোগ হয়, ব্লাড ডনেশন । তাও দেখা যায় সেভাবে তারা অনেককেই হেল্প করতে পারছে না কারণ তারা সবার ব্লাড গ্রুপ/ ঠিকানা/ কন্টাক্ট এমন কিছু জানেনা। যাদের জানে তাদের সবাই সবসময় এভেইলেবল না।

 

তারা চাচ্ছে পুরা ঢাকা কভার করতে, যেন ঢাকায় কারো ব্লাড সমস্যা না হয়, যদিও তাদের কোনও প্রতিষ্ঠান নেই, এবং শুনলে অনেকেই হয়তো হাসবেন, তারা সংঘের মীটিং করে রাস্তার পাশে বসে- হয়তো ভাবছেন এরা কি কাজ করবে? না , এরা কিছু কাজ করেছে, হয়তো খুব সামান্যই, প্রচার নেই এদের, তাই সেভাবে কেউ জানেনা।

এরা ঢাকায় যারা ব্লাড দিতে আগ্রহী তাদের সাথে যোগাযোগ রাখতে চায়, যেন কারো ব্লাড দরকার হলে কেউ ফিরে না যায়, আপনারা কি এদের সঙ্গ দিবেন?

এখানে যেসব তত্থের দরকার►

 

1.Name

2, Blood Group

3.Location

4.Contact Number

 

কারো প্রাইভেসি গত সমস্যা থাকলে অ্যাডমিনদের তথ্য দিলেও হবে।

এদের সাথে যোগাযোগের মাধ্যম ফেসবুক।

দুইটা গ্রুপ আছে।

 

শান্তি সংঘ

 

Blood Donation

 

দুইটা গ্রুপে জয়েন করে আপনারা যারা আগ্রহী, তারা তাদের তথ্য জমা দিন, হয়তো আপনার সামান্য একটা চেষ্টা অনেককেই শান্তির মুখ দেখাবে। 

যাদের প্রাইভেসিগত সমস্যা [বিশেষ করে মেয়েরা], তারা মেইন অ্যাডমিন অনিকেত প্রান্তর ও সেজানের সাথে ফেসবুক এ যোগাযোগ করতে পারেন; তাদের আইডি অ্যাডমিন লিস্টেই পাবেন।

কেউ যদি সরাসরি তাদের সাথে কাজ করতে চান, আপনারা সবাই আমন্ত্রিত, অ্যাডমিনদের মেসেজ করে দিলেই হবে।

 

আমি হাত পাতলাম

আমি কিভাবে হাত পাতলাম? আমি চাই আপনারা সবাই এই পোস্টটা শেয়ার করে ছড়িয়ে দিন, যেন রক্তদানে আগ্রহী কোনও ব্যক্তি রক্তদান থেকে বিরত না থাকে।

এটা কোনও টেকি পোস্ট না, তাও করলাম; আশা করি এখানের অ্যাডমিনরা তার জন্য বিরক্ত হবেন না। পোস্টে আমি বিস্তারিত কিছু লিখিনি কারণ এসব পোস্ট লিখতে আবেগ লাগে, আমার সমস্যা হল আমার কোনও আবেগ নেই, তাই এটুকু ভুল ক্ষমার চোখে দেখবেন।

ভালো থাকুন, সুস্থ থাকুন। 

 

10 মন্তব্য

একটি উত্তর ত্যাগ