Yahoo answer মাইক্রোওয়ার্কারস এর আরেক ক্ষেত্র

7
473

আমরা যারা মাইক্রোওয়ার্কারস এ কাজ করার উদ্দেশ্যে প্রবেশ করেছি তারা নিশ্চয়ই Yahoo answer শব্দটির সাথে পরিচিত। এই কাজটি সফলভাবে করতে পারলে আপনি পাবেন ২০-২৫ সেন্ট। তবে কাজের সঠিক প্রসেসিং জানা থাকলে কাজটি অত্যন্ত সহজে এবং অল্প সময়ে করতে সক্ষম হবেন। তবে অবশ্যই ইমপ্লোয়ারের চাহিদাকে পূরনের চেষ্টা করতে হবে সবসময়।

Yahoo answer মাইক্রোওয়ার্কারস এর আরেক ক্ষেত্র

এবার আসুন কি চায় একজন ইমপ্লোয়ার?

এ ধরনের কাজে বেশিরভাগ ক্ষেত্রে একজন ইমপ্লোয়ার বলে যে, যিনি Yahoo answer এর কাজটি করবেন অবশ্যই তার একটি লেবেল টু সমৃদ্ধ আইডি থাকতে হবে। কেননা  Level 2 যুক্ত আইডি না হলে আপনি কখনই Dofollow লিংক ব্যবহার করতে পারেবেন না। এখানে ইমপ্লোয়ারের মূল উদ্দেশ্যই হচ্ছে Dofollow লিংক ব্যবহারের মাধ্যমে তার কোন সাইটের প্রচারনা চালানো। দ্বিতীয় যে বিষয়টি থাকে সেটি হচ্ছে যেকোন বিষয়ভিত্তিক প্রশ্নের উত্তর দিতে হবে যেটি আপনি Yahoo answer এ গিয়ে সার্চ করলেই পাবেন। তৃতীয় যেটি চাইতে পারে সেটি হচ্ছে উত্তরটি অবশ্যই ২০-৩০ শব্দ কিংবা বায়ারের ইচ্ছানুযায়ী হতে পারে। তবে এটি খুব সহজেই একাউন্ট করতে পারবেন এমএস ওয়ার্ড সফটওয়্যার এর মাধ্যমে।

কিভাবে হবে Level 2?

Yahoo answer এর মধ্যে বেশ কিছু ভাগ আছে যার একেক ভাগের সুযোগ সুবিধা একেক রকম। এখানে যেহেতু Level 2 সম্পর্কে বলা হয়েছে আমরা সেটিই বোঝার চেষ্টা করব। এটি অনেকটা ছোট গেমসের মত। আপনি যখন এখানে কাজ শুরু করবেন অর্থাৎ প্রশ্নের উত্তর দেয়া শুরু করবেন তখন আপনাকে দেয়া হবে ১০০ পয়েন্ট আর প্রতিটি উত্তরে পাবেন ২ পয়েন্ট তবে প্রতিদিন উত্তর দিতে পারবেন সর্বোচ্চ ২০ টি। পাশাপাশি আপনি যদি কোন প্রশ্ন করেন তবে আপনার মোট পয়েন্ট থেকে কাটা যাবে ৫ পয়েন্ট। এখানে আমরা যেহেতু Level 2 করার চেষ্টা করব সেহেতু প্রথমে কোন প্রশ্ন করব না। কেননা মাত্র কয়েকদিন যদি এখানে প্রশ্নের উত্তর দেই তবেই আমাদের পয়েন্ট ২৫০ ওভার করবে এবং আমরা পাব আমাদের কাঙ্খিত সেই স্থান Level 2। ও হ্যাঁ, আরকটি কথা তো বলাই হয়নি কখনো যদি আপনার কোন উত্তর Best answer হিসেবে গ্রহনযোগ্য হয় তবে আপনি পাবেন বোনাস ১০ পয়েন্ট। এবার নিজেই ভাবুন লেবেল টু করা খুব বেশি কষ্টকর হবে কিনা।

Yahoo answer মাইক্রোওয়ার্কারস এর আরেক ক্ষেত্র

Level 2 সমৃদ্ধ একটি একাউন্ট থাকলে খুব সহজেই আপনি উপার্জন করতে পারেন প্রতিনিয়ত কিছু অর্থ পাশাপাশি আপনার নিজের সাইটের জন্যও মার্কেটিং করতে পারেন একইভাবে। তবে অবশ্যই লক্ষ্য রাখবেন যেন প্রশ্নের উত্তর অপ্রাসঙ্গিক কিংবা ঘন ঘন Dofollow লিংকের ব্যবহার না ঘটে। তা হলে গাইড লাইন অমান্য করার দায়ে আপনার একাউন্টটি হয়তো চিরদিনের জন্য বন্ধ করে দিবে Yahoo কতৃপক্ষ। যতটুকু জানি বলার চেষ্টা করেছি মাত্র এটুকু সঠিকভাবে অনুসরন করলে আপনিও মাইক্রোওয়ার্কারস থেকে আয় করতে পারবেন ইনশাল্লাহ।

টপিকসটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

7 মন্তব্য

একটি উত্তর ত্যাগ