আপনার পিসি থেকে শেয়ার করুন ইন্টারনেট, ওয়ারলেস নেটওয়ার্ক এর মাধ্যমে এবং আপনার মোবাইল বা ল্যাপটপ এ ইন্টারনেট চালান ফ্রীতে

টিউন শেয়ারিং...facebook আপনার পিসি থেকে শেয়ার করুন ইন্টারনেট, ওয়ারলেস নেটওয়ার্ক এর মাধ্যমে এবং আপনার মোবাইল বা ল্যাপটপ এ ইন্টারনেট চালান ফ্রীতে twitter আপনার পিসি থেকে শেয়ার করুন ইন্টারনেট, ওয়ারলেস নেটওয়ার্ক এর মাধ্যমে এবং আপনার মোবাইল বা ল্যাপটপ এ ইন্টারনেট চালান ফ্রীতে google আপনার পিসি থেকে শেয়ার করুন ইন্টারনেট, ওয়ারলেস নেটওয়ার্ক এর মাধ্যমে এবং আপনার মোবাইল বা ল্যাপটপ এ ইন্টারনেট চালান ফ্রীতে pinterest আপনার পিসি থেকে শেয়ার করুন ইন্টারনেট, ওয়ারলেস নেটওয়ার্ক এর মাধ্যমে এবং আপনার মোবাইল বা ল্যাপটপ এ ইন্টারনেট চালান ফ্রীতে email আপনার পিসি থেকে শেয়ার করুন ইন্টারনেট, ওয়ারলেস নেটওয়ার্ক এর মাধ্যমে এবং আপনার মোবাইল বা ল্যাপটপ এ ইন্টারনেট চালান ফ্রীতে

 

 

আজকে আমি আপনাদেরকে পিসি থেকে ইন্টারনেট শেয়ার করা শিখাবো,

প্রথমে দেখে নিন কি কি লাগবে……

  1. ইন্টারনেট
  2. একটি USB WLAN Router  ডিভাইস ( এটা আপনি বাজারে কিনতে পারবেন, দাম মাত্র ২০০ কি ২৫০ টাকা ) / অথবা, আপনার ল্যাপটপ।
  3. Connectify  নামের একটি সফটওয়্যার ( ডাউনলোড করুন এখান থেকে)

এবার USB WLAN ডিভাইস টি আপনার কম্পিউটার এ লাগান, সফটওয়্যার টি ইন্সটল করুন (যে সফটওয়্যার টি আপনাদের দিয়েছি) । পিসি রিস্টার্ট চাইবে, রিস্টার্ট দিন। রিস্টার্ট হওয়ার পর দেখবেন যে CONNECTIFY  নামের সফটওয়্যার টি ওপেন হয়েছে, নিচের ছবির মত

29022012104 1024x7681 300x225 আপনার পিসি থেকে শেয়ার করুন ইন্টারনেট, ওয়ারলেস নেটওয়ার্ক এর মাধ্যমে এবং আপনার মোবাইল বা ল্যাপটপ এ ইন্টারনেট চালান ফ্রীতে

লক্ষ্য করুন আপনার হটস্পট টি অফ লাইন আছে, এবার আমরা Connectify সফটওয়্যার এর সেটিং এ যা যা করা দরকার তা করব।

১।    Hostpot Name:    ( যে নামে ইন্টারনেট শেয়ার করতে চাইছেন সে নাম দিন)

২।     Password :             (এখানে আপনি আপনার ইচ্ছা মত Password দিন)

৩।     Internet :               (এখানে আপনি যে ইন্টারনেট টি শেয়ার করবেন তা সিলেক্ট করুন মানে আপনি যে ইন্টারনেট চালান  এখানে সেটা দেখাবে এবং তা সিলেক্ট করে দিন, যেমন আমি Broadband চালাই তাই Broadband সিলেক্ট করেছি )

৪।     Advanced :             (এখানে দেখুন Shar over  &  sharing mode রয়েছে, Share over আপনার WLAN ডিভাইসটি সিলেক্ট করুন ও sharing mode এ WI-Fi Access Point, Encrypted(WPA2) সিলেক্ট করে দেন।

৫।     এবার Start Hotspot এ ক্লিক করুন একটু অপেক্ষা করুন তারপর দেখুন আপনার হটস্পট টি চালু হয়ে গেসে।

এবার আপনার মোবাইল বা ল্যাপটপ এ Wirless Lan সার্চ দেন দেখুন আপনার হটস্পট টি পেয়েছে আপনার নামে( Hostpot name এ যে নাম লিখেছিলেন সে নামে পাবে) আপনার মোবাইল বা ল্যাপটপ এ ওয়াইফাই টি চালু করতে হলে দেখবেন password চাইতেছে আপনার password টি দেন (মানে আপনি Connectify এর password এ যে password দিয়ে ছিলেন সেটি দিন)।

এবার মনের আনন্দে আপনার মোবাইল বা ল্যাপটপ এ ফ্রী নেট চালান।

আশা করি সবাই বুঝতে পারছেন যদি সমস্যা হয় বা ভাল লেগে তাকে তাহলে অবশ্যই  কমেন্ট দিয়ে জানাবেন, আমি এখানে নতুন লিখতেছি তাই আমার লেখায় অনেক ভুল হতে পারে নিজের ছোটভাই হিসেবে মাপ করে দিবেন।
সবাই কে অনেক ধন্যবাদ…

আমার একটি ব্লগ আছে একবার গুরে আসতে পারেন। একানে

About The Author

A STUDENT

Related posts

25 Comments

  1. tuhin_bgd

    একটু অন্য বিষয়ে আপনার সহযোগিতা চাইছি। বাংলা লায়ন ওয়াইফাই মডেম-রাউটার কিনেছি। আমি এটাকে একটা ল্যান শেয়ার করতে চাচ্ছি। মডেমটি সুইচ এ সংযোগ দেবার পর কিভাবে কনফিগার করবো? যদি কিছু ধারণা দিতেন চেষ্টা করে দেখতাম। অনেক উপকৃত হতাম। ল্যাপটপের মাধ্যমে ল্যানে ইন্টারনেট শেয়ার করা যাচ্ছে। আমি চাচ্ছিলাম মডেমটি সরাসরি সুইচএ সংযোগ দিয়ে ইন্টারনেট শেয়ার করতে। ওয়াইফাই WLAN রাউটার এখানে (রংপুরে) পাচ্ছিনা কোথাও।
    আল্লাহ আপনার সহায় হউন।

Leave a Reply

পিসির সমস্যা হাজারো, সমাধান একটি টিউনারপেজ হেল্প লাইন
৯,০০০ অনলাইন গেমস নিয়ে মেতে উঠুন টিউনারপেজ গেমস জোন
Close
ইমেইলের মাঝে প্রতিদিন নতুন পোস্ট লিস্ট

টিউনারপেজের প্রতিদিনের সবগুলো টিউন্স-এর একটি লিস্ট আপনার ইমেইলে পৌঁছে যাবে। তাই এখুনি সাবস্ক্রাইব করুন এবং নিজের ইমেইল আইডি টি অবশ্যই ভেরিফাই করে নিবেন প্রতিদিনের লিস্ট পেতে। ধন্যবাদ।