ইন্ডিয়ার ওয়েবসাইট হ্যাক করবে ইন্ডিয়ান হ্যাকাররা !!!!!!!!!!

18
322

আপনারা সবাই কেমন আছেন ???? আশা করি সৃষ্টিকর্তার রহমতে ভাল আছেন । আজকে পেপার পড়তে গিয়ে একটা প্রতিবেদনের উপর দৃষ্টি আটকে গেল যা আপনাদের সঙ্গে শেয়ার না করে পারছিনা । ইন্ডিয়াতে সরকার ইন্টারনেট এর উপর নিয়ন্ত্রন আনাতে তাদের জনগন এবং হ্যাকার গ্রুপ  ” অ্যানোনিমাস ইন্ডিয়া ” (:p) ‘অপারেশন ইন্ডিয়ার’ ডাক দিয়েছে । আপনাদের জন্য সম্পূর্ণ প্রতিবেদন নিচে তুলে ধরা হল ।

ইন্টারনেট নিয়ন্ত্রণ: ভারতে অ্যানোনিমাসের বিক্ষোভ

 

 

ইন্টারনেট নিয়ন্ত্রণ করার সিদ্ধান্তে ভারতে প্রতিবাদ

ভারতে ইন্টারনেটের ওপর নিয়ন্ত্রণ আরোপের প্রতিবাদে হ্যাকারদের সংগঠন অ্যানোনিমাস ইন্ডিয়া গত শনিবার দেশটির রাজধানী নয়াদিল্লি ও বেঙ্গালুরুসহ ১৬টি শহরে বিক্ষোভ করেছে। এ ছাড়া শনিবার থেকে লাগাতার ‘অপারেশন ইন্ডিয়ার’ ডাক দিয়েছে তারা। গণমাধ্যম, শিক্ষাপ্রতিষ্ঠান ও জরুরি সেবাদাতা প্রতিষ্ঠান ছাড়া সব গুরুত্বপূর্ণ সরকারি ওয়েবসাইট হ্যাক করার হুমকি দিয়েছে অ্যানোনিমাস। মুম্বাইয়ের আজাদ ময়দানে তাদের প্রতীক গাই ফক্সের মুখোশ পরে বিক্ষোভ দেখায় হ্যাকাররা। এখানে যোগ দেন ১৯ বছরের ছাত্রী আমিশা। তিনি বলেন, ‘ইন্টারনেটের স্বাধীনতার জন্য আমি এখানে এসেছি। অনলাইনে কথা বলার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এর প্রতিবাদ জানাতে আমি এখানে এসেছি।’
রোদচশমা ও রুমালে মুখ ঢাকা ২০ বছরের নিশান্ত বলেন, ‘ভারত এখন চীন ও ইরানকে অনুসরণ করছে। তারা চায় না, সঠিক তথ্যটি জনগণ জানতে পারুক। ভারত সরকার বেশ কয়েকটি সাইট বন্ধ করে দিয়েছে। অথচ সেসব সাইটে এমন সব তথ্য রয়েছে, যা জনগণের জন্য খুবই উপকারী।’
চেন্নাইভিত্তিক চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান কপিরাইটল্যাবস ভারতের ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোকে সেসব ওয়েবসাইট বন্ধ করে দেওয়ার আহ্বান জানায়, যেসব ওয়েবসাইটে তাদের প্রযোজিত দুটি চলচ্চিত্র অবৈধভাবে দেখা যায়। এর পরিপ্রেক্ষিতে গত মাসে ভারতের ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো ভিমিও, পেস্টবিন, পাইরেটবে ও ডেইলিমোশনসহ বেশ কয়েকটি ফাইল আদান-প্রদানকারী সাইটে প্রবেশ বন্ধ করে দেয়। ফাইল আদান-প্রদানকারী সাইটগুলো বন্ধ করে দেওয়া হয়। এতে হ্যাকাররা ক্ষুব্ধ হয়ে ভারতের সুপ্রিম কোর্ট, দুটি রাজনৈতিক দলের ওয়েবসাইটসহ ১৫টিরও বেশি ওয়েবসাইট হ্যাক করে।
অ্যানোনিমাস বলছে, তারা সব ধরনের পাইরেসির বিরুদ্ধে। কিন্তু বেশ কিছু ফাইল আদান-প্রদানকারী সাইট রয়েছে, যেগুলো বৈধভাবে ব্যবহূত হয়। সেগুলো অবশ্যই বন্ধ করে দেওয়া উচিত নয়।

 

সুত্র : প্রথম আলো

 

আগে বাংলাদেশ ভারত সাইবার ওয়ার হত । এখন ইন্ডিয়ান রা নিজেদের সাথেই না সাইবার ওয়ার  শুরু করে দেয় !!!!!!!!!!

 

18 মন্তব্য

একটি উত্তর ত্যাগ