একটা javascript আমার ৩ রাতের ঘুম হারাম করলো! একটু সাহায্য চাই

4
285

আসসালা-মুআলাইকুম। অনেক মাস হল টিউনারপেজ পরি। সকালে পিসি অন করে প্রথমে টিউনার পেজে ঢু দেই তার পর অন্য কাজ। আমার অনেক ইচ্ছা আমি ওয়েব দেভেলপ শিখব কিন্তু মনের মত কোনো সাইট পাচ্ছিলাম না। অবশেষে পেলাম টিউনার পেজ বস্তা ভরতি বাংলা টিউটোরিয়াল! এখান থকেই আমি ওয়েব দেভেলপ এর ক,খ,গ সম্পর্কে ধারনা নেই। অনেক দিন ধরেই ভাবছি একটা পোস্ট করি কিন্তু কি নিয়ে করবো খুজে পাচ্ছিলাম না। আজ করছি, তাও আবার একটা সমস্যা নিয়ে। টিউনার পেজ এর হেল্প সেনটার এর কাছে একবুক আশা নিয়ে লিখছি। আমার টিচার এর জন্মদিনের গিফট হিসেব আমি টিচারের কোচিং এর জন্য একটা সাইট করে দিবো ভাবাম, যেহেতু আমি এখনো ওয়েব দেভেলপ এর ক,খ,গ পরছি তাই আমি নিজেই সবটা দেভেলপ করতে পারি না। আমি একটা ফ্রী HTML টেম্পলেট বেছে নেই আর মেনু হিসেব ব্যবহার করার জন্য একাটা ফ্রী JQuary ডক মেনু বেছে নেই। আমার ফ্রী HTML টেম্পলেট এ একটা javascript আছে যেটা ফ্রী HTML টেম্পলেট এর সাথেই দেয়া ছিলো। আমি যখন JQuary ডক মেনুর javascript টা HTML হেড সেকসন এ বসালম তখন দেখলাম ডক মেনু ঠিকি কাজ করছে কিন্তু আমার HTML এর লেফট কন্টেট তা কাজ করছে না আর HTML এর লেআউট ও নষ্ট হয়ে যাচ্ছে। আমি আপনাদের বুঝার সুবিধার জন্নে ২ তা index file বানালাম। একাট হল সুধু index.html আর একটা index2.html। index.html এ ডক মেনু কাজ করে কিন্তু লেফট কন্টেট টা কাজ করছে না। index.html এর হেড সেকসন এ আগে লেফট কন্টেট এর javascript তার পরে ডক মেনুর javascript বসান হয়েছে।

 

একটা javascript আমার ৩ রাতের ঘুম হারাম করলো! একটু সাহায্য চাই
index.html (Only Doc menu works here)

আর index2.html এ লেফট কন্টেট কাজ করে ডক মেনু কাজ করে না. এখানে  আগে ডক মেনুর javascript পরে লেফট কন্টেট এর javascript বসানো হয়েছে।

একটা javascript আমার ৩ রাতের ঘুম হারাম করলো! একটু সাহায্য চাই
index2.html (Only left content works here)

দেখা জাচ্ছে আমি যদি ডক মেনুর javascript লেফট কন্টেট এর javascript নিচে বসাই তাহলে ডক মেনু কাজ করে আর লেফট কন্টেট এর java ডক মেনুর নিচে বসালে লেফট কন্টেট কাজ করে। ডক মেনু টা এখান থেকে ডাউনলোড করেছি। আর আমার পুরো প্রোজেক্ট টা এখানে আছে

দয়া করে আপনাদের এই ছোট ভাই এর সমস্যাটার সমাধান থাকলে জানাবেন। তা না হোলে আমার টিচারকে extraordinary গিফট টা আর দিতে পারব না।

আপনার মূল্যব্যান সময় নষ্ট করে আমার এই অখাদ্য হজম করানোর জন্ন ক্ষমা চাইছি

 

4 মন্তব্য

একটি উত্তর ত্যাগ