গেম রিভিউঃ বাইনারি ডোমেইন। আমার দেখা বেস্ট সায়েন্স ফিকশন গেম

6
896

গেম রিভিউঃ বাইনারি ডোমেইন। আমার দেখা বেস্ট সায়েন্স ফিকশন গেম

সবার মুখে মুখে এখন গ্লোবাল ওয়ার্মিং এর কথা। ক্ষতি গ্রস্থ হচ্ছে পৃথিবীর পরিবেশ। ২১ শতকের প্রথম বছর গুলতে গ্লোবাল ওয়ার্মিং ওয়ার্ল্ড ওয়াইড বন্যার কারণে, পৃথিবীর শহর গুলো তিন চতুর্থাংশ বসবাসের অযোগ্য হয়ে পরে। বিশ্বের উন্নত দেশ গুলোর সরকার মিলে ঠিক করে নষ্ট হয়ে যাওয়া শহর গুলোকে পুনরায় ঠিক করে বসবাসের যোগ্য ও পরবর্তীতে যেকোন ধরনের সমস্যা মোকাবেলা করার জন্য উন্নত ব্যাবস্থাপনা সহ শহর গুলো গড়ে তোলা। এমনিতেই গ্লোবাল ওয়ার্মিং ওয়ার্ল্ড ওয়াইড বন্যার কারণে পৃথিবীর অর্ধেকের বেশী মানুষ মারা গেছে। আর যারাও বেচে আছে তাদের দিয়ে শহর উন্নত করা বা রি-বিল্ড করা সম্ভব নয়। তাই শহর গুলোকে উন্নত করার জন্য বিশ্ব সরকারের একাত্ততায় তৈরি করা হয় রোবোট। যা দিয়ে উন্নত হবে শহর। বাচবে পৃথিবী। প্রথমে আমেরিকা বেইস রোবট প্রতিষ্ঠান Bergen কে দেয়া হয় রোবট তৈরির দায়িত্ব। আর এদিকে আমেরিকা বেইস রোবট প্রতিষ্ঠান বারজেনে থাকা জাপানী উদ্ভাবক আমাডা উদ্ভাবন করেন হলো চাইল্ডের ফর্মুলা। হলো চাইল্ড হচ্ছে মানুষের মতই দেখতে ফিরতে রোবট। আসলে হলো চাইল্ডরা নিজেও জানে না তারা যে আসলে রোবট। তারা সম্পূর্ণ মানুষ কিন্তু রোবট। সব থেকে মজার ব্যাপার হচ্ছে হলো চাইল্ডের মেয়েরা গর্ভবতী হতে পারে, এমন কি পুরুষরাও যৌন মিলনের মাদ্ধমে একজন মেয়েকে গর্ভবতী করে ফেলতে পারে এবং হলো চাইল্ডদের গর্ভ থেকে হওয়া বাচ্চারা হয় সম্পূর্ণ হিউম্যান। যা পরবর্তীতে আমেরিকা বেইস রোবট প্রতিষ্ঠান বারজেন হলো চাইল্ড ফর্মুলা চুরি করে। ২০৪০ সালে, “নতুন জেনেভা কনভেনশন” একটি আন্তর্জাতিক আইনের নতুন সংকলনে বলা হয় হলো চাইল্ড তৈরি কিংবা এর উপরে গবেশনা সম্পূর্ণ নিষিদ্ধ কিন্তু এই হলো চাইল্ড ফর্মুলার উদ্ভাবক আমাডা তার নিজের জাপানী ল্যাবে তৈরি করতে থাকে হলো চাইল্ড এবং সে পরিসংখ্যান রাখে এই হলো চাইল্ডদের ব্যাপারে। এই পরিসংখ্যানের মাঝে ছিল হলো চাইল্ডেরা কি করছে, কোথায় থাকছে, তাদের গর্ভ থেকে কারা জন্ম নিচ্ছে।

গেমের মূল চরিত্র হচ্ছে: ড্যান মার্শাল (নায়ক), ফেই লি (নাইকা, নাইকারে দেইখা শিউর আপনি প্রেমে পড়বেন। আমি গেমের থেকে নাইকার প্রেমেই বেশী পড়ে গেছিলাম )  , বিগ বো (নায়কের সঙ্গি)

জাতিসংঘ নিরাপত্তা পরিষদ থেকে পাঠানো হয়, ড্যান মার্শাল ও বিগ বো’কে আমাডাকে ধরে আনার জন্য এবং তার হলো চাইল্ড ফর্মুলা বন্ধ করবার জন্য। আর সেই মিশনেই দেখা হয় নয়কের সাথে নাইকার। বাংলা ছায়াছবির মতই হয় নায়ক নাইকার লাভ অ্যাট ফাস্ট সাইট। আর নায়ক মানেই আপনি ।

গেম রিভিউঃ বাইনারি ডোমেইন। আমার দেখা বেস্ট সায়েন্স ফিকশন গেম

গেমের সব থেকে ভাল লাগার বিষয় হচ্ছে, গেমের ভাষা অনেক পরিষ্কার। সোজা বাংলায় আপনি গেমের একটু খেলে শেষ না করে উঠতেই পারবেন না। আর যখন নাইকারে দেখবেন তখন তো আর প্রশ্নই আসবে না।

আর খারাপ লাগার বিষয় হচ্ছে ভয়েস কমান্ড। আমি আমার মাইক্রোফোন দিয়ে সারা দিন চিল্লাইলেও গেম বুঝে না আমি কি কই। কিন্তু আপনি সেটিং পরিবর্তন করে। ভয়েস কমান্ড মাউস দিয়েই এদিতে পারেন।

মিশনের ব্যাপারে কোন কথাই বলব না। এক কথায় অসাধারণ।

ডাউনলোড লিঙ্কঃ এখানে

এখন বলছি আমার পূর্ব পরিকল্পপিত সাইট নিয়ে। এই পোস্টে গিয়ে আপনি সম্পূর্ণটা দেখতে পারেন। এখন খালি সাইট এর ইউয়ারএল দিলামঃ http://www.gemaradda.tk/ এটাই বাংলাদেশের একমাত্র বাংলায় বানানো গেম বিষয়ক সাইট। আসেন এখনি গেম নিয়ে আড্ডা মারি

 

6 মন্তব্য

  1. বাইনারি ডোমেইন ভাল গেম, কিন্তু খুউউব ভাল লগেনি আমার. কেন জানিনা, সিন্ডিকেট গেমটা আমাকে অনেক ভাল লাগসে এটার থেকে.

    Join the ultimate gaming group in facebook.
    facebook.com/groups/gamerstorm

    A must join community for PC Gamers. :)

একটি উত্তর ত্যাগ