♨≸⌘ IP অ্যাড্রেস ট্র্যাকিং করে ঠিকানা বের করুন মাত্র ১ মিনিটে ♨≸⌘

33
2577

*****বিসমিল্লাহির রাহমানির রাহিম*****

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই ? আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে সবাই ভাল আছেন।* আমার এই টিউন টি পড়ে যদি ভালো লাগে তাহলে আমাকে ২০১২ এর সেরা টিজে নির্বাচন করার জন্য please টিউনটি like, share & comment করেন*

আমার কি জানি হইছে। কিছুই বুজতেছি না। যেদিকে তাকাই ওইদিকেই দেখি হ্যাকিং আর হ্যাকিং। সারা দিন খালি মাথায় হ্যাকিং বিষয়টা ঘুড়া ঘুড়ি করে। নাকি আমার মাথা hacked হয়ে গেছে!!!! কিছু বুজতে পারছি না।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে IP অ্যাড্রেস ট্র্যাকিং করতে হয় এবং যে কারো ঠিকানা বের করতে হয়। হ্যাকিং কথাটা আসলে ট্র্যাকিং কথাটা চলে আসে। কারন একজন হ্যাকার সবসময় ট্রাই করে হ্যাক করার জন্য। আর ভিকটিম ট্রাই করে হ্যাকার কে খুজে বের করার জন্য। আর হ্যাকার কে খুজে বের করার জন্য বিভিন্ন ভাবে ট্র্যাকিং করা হয়। তাই এখন আমি আপনাদের দেখাব কিভাবে IP ট্র্যাকিং করতে হয়। তাহলে চলুন কথা না বারিয়ে ট্র্যাকিং শুরু করা যাক।

Email থেকে বের করুন sender-এর IP অ্যাড্রেস…..

অনেক সময় অনেক ফাউল পোলাপান মেইল পাঠিয়ে মজা করে, বিরক্ত করে অথবা spamming করে। তাদের কে শাস্তি দেওয়ার জন্য তাদের খুজে বের করতে হবে। এখন আসুন কিভাবে তাদের IP বের করবেন। প্রথম মেইল থেকে “email header” বের করতে হবে ।

 

১. Google Mail (GMail)

ক. যে ব্যক্তির IP অ্যাড্রেস বের করবেন ওই ব্যক্তির  মেইলটি ওপেন করেন।

খ. মেইল টি ওপেন করার পর উপরে দেখুন replay, replay all, Show Original ইত্যাদি লেখা আছে। ওখান থেকে Show Original-এ ক্লিক করেন। তাহলে নতুন একটি ট্যাব ওপেন হবে। ওই ট্যাব থেকে সব copy করেন। তারপর এই সাইট-এ যান। বক্স-এ লেখা গুলো past করেন। then “Get Source”-এ ক্লিক করেন পেয়ে যাবেন victim-এর IP. এখন IP টি save করে রাখুন।

 

২.Yahoo Mail (Yahoo)

**** ইয়াহু-এর নতুন ভার্শনের ক্ষেত্রে।
ক. যে মেইল থেকে sender-এর IP বের করতে চান তার মেইলের উপর mouse-এর right click করেন। তারপর “View Full Headers”-এ ক্লিক করেন। তাহলে একটা উইন্ডো ওপেন হবে।
খ. ওখান থেকে সব copy করেন। তারপর এই সাইট-এ যান। বক্স-এ লেখা গুলো past করেন। then “Get Source”-এ ক্লিক করেন পেয়ে যাবেন victim-এর IP. এখন IP টি save করে রাখুন।
**** ইয়াহু-এর classic ভার্শনের ক্ষেত্রে।
ক. mail ওপেন করেন। তারপর View Full Header-এ ক্লিক করেন। তাহলে একটা উইন্ডো ওপেন হবে।
খ. ওখান থেকে সব copy করেন। তারপর এই সাইট-এ যান। বক্স-এ লেখা গুলো past করেন। then “Get Source”-এ ক্লিক করেন পেয়ে যাবেন victim-এর IP. এখন IP টি save করে রাখুন।

 

৩.Windows Live (Hotmail)

ক. ম্যাসেজ-এর উপর right click করেন তারপর “View Full Header”-এ ক্লিক করেন।তাহলে একটা উইন্ডো ওপেন হবে।
খ. ওখান থেকে সব copy করেন। তারপর এই সাইট-এ যান। বক্স-এ লেখা গুলো past করেন। then “Get Source”-এ ক্লিক করেন পেয়ে যাবেন victim-এর IP. এখন IP টি save করে রাখুন।

এখন ত victim-এর IP address পেয়ে গেলেন। এখন সালা ভিকটিম যাবে কথায়? আজকে খবর-ই আছে…lol!!

এখন আসুন ভিকটিমের ঠিকানা বের করি

অনেক ভাবে ট্র্যাকিং করা যায়। তার মধ্যে থেকে আমি আপনাদের মাত্র কয়েক টা নিয়ম দেখাব। যেগুলো প্রাথমিক পর্যায়ে ব্যাবহার করা হয়। আপনাদের advance গুলো শিখানো যাবে না। তাইলে আবার আমাকে ট্র্যাকিং করে বের করে ফেলবেন!!! যাই হোক শুরু করা যাক ট্র্যাকিং।

১. এখন এই সাইটে যান। তাহলে নিচের ছবির মত দেখাবে।

♨≸⌘ IP অ্যাড্রেস ট্র্যাকিং করে ঠিকানা বের করুন মাত্র ১ মিনিটে ♨≸⌘
Mir

এখন IP লিখে “IP Locator”-এ ক্লিক করেন। নিচের ছবির মত সব পেয়ে যাবেন। oh!!কি মজা না। পেয়ে গেলেন সব।

♨≸⌘ IP অ্যাড্রেস ট্র্যাকিং করে ঠিকানা বের করুন মাত্র ১ মিনিটে ♨≸⌘
Mir

২. এখন এই সাইটে যান। তাহলে নিচের ছবির মত দেখাবে।

♨≸⌘ IP অ্যাড্রেস ট্র্যাকিং করে ঠিকানা বের করুন মাত্র ১ মিনিটে ♨≸⌘
Mir

এখন IP লিখে “Lookup IP Address”-এ ক্লিক করেন।

 

৩. এখন এই সাইটে যান। তাহলে নিচের ছবির মত দেখাবে। এই সাইট টা অনেক ভালো। অনেক ইনফো পাওয়া যাবে এই সাইট থেকে ।

♨≸⌘ IP অ্যাড্রেস ট্র্যাকিং করে ঠিকানা বের করুন মাত্র ১ মিনিটে ♨≸⌘

এখন IP লিখে “IP Locator”-এ ক্লিক করেন।

♨≸⌘ IP অ্যাড্রেস ট্র্যাকিং করে ঠিকানা বের করুন মাত্র ১ মিনিটে ♨≸⌘
Mir

আশা করি এখন সব বুজে গেছেন। আমাকে আর কিছু বলতে হবে না।

(বিঃদ্রঃ সঠিক লোকেশান জানার জন্য আপনাকে প্রথম জানতে হবে worldএর ম্যাপ সম্পর্কে। অর্থাৎ ভুগোল সম্পর্কে ভালো ধারনা থাকতে হবে। আর বিশেষ করে Latitude এবং Longitude কী এবং Latitude এবং Longitude দিয়ে কিভাবে কোন নির্দিষ্ট এলাকা/যায়গা চিহ্নিত করতে। Latitude এবং Longitude কি ওইটা আমি আপনাদের বুজাতে পারব না। আর মোডেমের সঠিক লোকেশান বের করা যাবে কি না তা আমি সঠিক জানি না। আপনারা ট্রাই করে দেখতে পারেন।)

অনেকের অনেক সমস্যা আছে, যারা নিজের সত্যি পরিচয় প্রকাশ করতে চান না তাদের উচিৎ সাবধানে থাকা। তানাহলে যেকোনো সময় ধরা খেয়ে যেতে পারেন। তাদের উচিৎ IP and Mac অ্যাড্রেস হাইড করা। আপনাদের যে কেউ খুজে বের করে ফেলতে পারে, তাই আইপি হাইড টুলস দিয়ে আপনার real IP টি হাইড করুন। অনেকে আছে যারা real hide ip, auto hide ip, platinum hide ip, hide my ip ইত্যাদি ইয়ুস করে থাকে। ওই সফটওয়্যার গুলো ঠিক মত কাজ করে না। যারা উপরে উল্লেক্ষিত টুলস গুলো ইয়ুস করেন তারা এই লিঙ্ক এ গিয়ে দেখেন আপনার LAN IP হাইড হচ্ছে না (lan ip দেখার জন্য আপনার পিসি-তে জাভা থাকতে হবে)।so, আপনাকে যে কেউ সহজে ধরে ফেলতে পারে।  তাই আপনারা VPN অথবা Hotspot Shield সফটওয়্যার ইয়ুস করতে পারেন। আপনারা হ্যাকিং নিয়ে কোন কাজ করার আগে এবং পরে আপনার ব্রাউজার-এর cookies & cach রিমুভ করুন।
Hotspot Shield download link

যাই হোক এখন আপনি শিখে গেলেন প্রাথমিক আইপি ট্র্যাকিং করার নিয়ম । এখন মনে হয় না আর নিয়মিত টিউন করতে পারবো। কারন এই মাস শেষে আমাদের বাসা change করবো। তারপর আবার collegeএ ভর্তি। অনেক জামেলা। এই সব জামেলার পরে আবার আপনাদের মাঝে ফিরে আসব ইনশল্লাহ। সবাই please আমার জন্য দোয়া কইরেন।

পিসি হ্যাকিং নিয়ে আমার ধারাবাহিক টিউন গুলো দেখতে পারেন এখানে।

ব্রডব্যান্ড হ্যাকিং নিয়ে একটি টিউন দেখতে পারেন এখানে।

*****আমাকে ২০১২ এর সেরা টিজে নির্বাচন করার জন্য please টিউনটি like, share & comment করেন****

সবাই ভালো থাকবেন। আল্লাহ হাফিজ………..

ℍÅℂℜίℕǤ ₮ύᾕέ ẞỳ ₮ĵ ḾἴŔ

33 মন্তব্য

একটি উত্তর ত্যাগ