যে কারো কম্পিউটার থেকে Cut, Copy, Paste, Delete উধাও করে দিয়ে চমকে দিন বন্ধুকে অথবা নিজে সুরক্ষা থাকুন

8
424

আজকে কিছুটা মজার এবং কিছুটা কাজের একটি জিনিস দেখব সবাইকে। মজার এই কারনে যে আপনি চাইলে যে কারো কম্পিউটার থেকে Cut, Copy, Paste গায়েব করে দিতে পারেব অথবা নিজের সুরক্ষায় এই জিনিসটি ব্যবহার করতে পারেন যদি আপনি চেয়ে থাকেন আপনার পিসিতে কেউ Cut, Copy, Paste করতেই পারবে না যেনো আপনার কোন প্রয়োজনীয় ফাইল চুরি অথবা কেউ নিয়ে যেতে না পারে তাহলে অবশ্যই এই পোস্ট টি আপনাকেই খুচ্ছে :p শুরু করি ও আরেটা জিনিস ভুলে গেছি এটি ইন্সটল করলে কম্পিউটার এর Delete, Copy To, Move To, Sent To, Renaming, এবং Task manager এর  End Process বাটন ও গায়েব হয়ে যাবে।

যে কারো কম্পিউটার থেকে Cut, Copy, Paste, Delete উধাও করে দিয়ে চমকে দিন বন্ধুকে অথবা নিজে সুরক্ষা থাকুন

১। একদম ইজি জাস্ট এটা ডাউনলোড করে unzip করেন পিসিতে।

২। এবার unzip করার পড়ে এই ফাইল গুলো পাবেন। Prevent.exe তে ক্লিক করে ওপেন করুন।

যে কারো কম্পিউটার থেকে Cut, Copy, Paste, Delete উধাও করে দিয়ে চমকে দিন বন্ধুকে অথবা নিজে সুরক্ষা থাকুন

৩। Prevent.exe ওপেন করলে নিচের ছবির মত দেখতে পাবেন এখানে পছন্দ মত একটি শর্টকাট কি তৈরি করুন। হতে পারে ctrp + p তারপরে active এ ক্লিক করার সাথে সাথে আপনার কম্পিউটার থেকে Cut, Copy, Paste, Delete Delete, Copy To, Move To, Sent To, Renaming, এবং Task manager এর  End Process বাটন ও গায়েব হয়ে যাবে।

যে কারো কম্পিউটার থেকে Cut, Copy, Paste, Delete উধাও করে দিয়ে চমকে দিন বন্ধুকে অথবা নিজে সুরক্ষা থাকুন৪। সব কিছু নরমাল করতে চাইলে শর্টকাট কি (উপরে বানিয়েছি আমরা ctrl+p) টি চাপুন তাহলে সব আবার কাজ করবে।

৫। সম্পূর্ণ ভাবে এটি বাতিল করতে চাইলে আনইন্সটল করে নিন।

 


Untitled 112 কোন সফটওয়্যার ছারাই পিসির ড্রাইভ গুলো পার্টিশন দিন ডাটা না হারিয়ে যে কারো কম্পিউটার থেকে Cut, Copy, Paste, Delete উধাও করে দিয়ে চমকে দিন বন্ধুকে অথবা নিজে সুরক্ষা থাকুনs13 কোন সফটওয়্যার ছারাই পিসির ড্রাইভ গুলো পার্টিশন দিন ডাটা না হারিয়ে যে কারো কম্পিউটার থেকে Cut, Copy, Paste, Delete উধাও করে দিয়ে চমকে দিন বন্ধুকে অথবা নিজে সুরক্ষা থাকুন Untitlsed 15 কোন সফটওয়্যার ছারাই পিসির ড্রাইভ গুলো পার্টিশন দিন ডাটা না হারিয়ে যে কারো কম্পিউটার থেকে Cut, Copy, Paste, Delete উধাও করে দিয়ে চমকে দিন বন্ধুকে অথবা নিজে সুরক্ষা থাকুন

8 মন্তব্য

একটি উত্তর ত্যাগ